Wednesday , August 15 2018
Home / বাংলাদেশ / অনার্স পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে কারমাইকেলে বিক্ষোভ

অনার্স পরীক্ষার সময় কমানোর প্রতিবাদে কারমাইকেলে বিক্ষোভ

ccccccccccc

বিজ্ঞপ্তি: অনার্স পরীক্ষার সময় সংক্রান্ত নতুন নিয়ম বাতিল এবং পূর্বেও নিয়ম বহাল রাখার দাবিতে কারমাইকেল কলেজে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিলটি ৩য় ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে শহীদ মিনারের সামনের রাস্তায় সমাবেশে মিলিত হয়। কারমাইকেল কলেজের দর্শন বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র ইমরান সরকারের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিড, ছাত্র ইউনিয়ন কলেজ শাখার সাধারণ সম্পাদক বাপ্পি, ছাত্র ফেডারেশনের কলেজ শাখার সাধারণ সম্পাক আবু তালেব, ছাত্র ফ্রন্টের কলেজ শাখার সাধারণ সম্পাদক জনক রায়। সাধারণ শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন প্রাণিবিদ্যার শাপলা রায়, সোহাগ, ইংরেজির লিপি রায়, পদার্থ বিজ্ঞানের মৌসুমি আক্তার মৌ, বাংলা বিভাগের খাজিদা আক্তার, ইতিহাস বিভাগের আখতারুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য সাম্প্রতিক সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স পরীক্ষার পূর্বের সময় ৪ ঘন্টা থেকে কমিয়ে সাড়ে ৩ ঘন্টা করার সিদ্ধান্ত হয়েছে। কোন প্রকার পূর্ব ঘোষণা, ছাত্র শিক্ষকদের মতামত সংগ্রহ ছাড়াই এই সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা বলেন, ব্রিফ কোশ্চেন, শর্ট কোশ্চেন এবং ব্রড কোশ্চেন মিলে প্রশ্ন পত্রের যে ধরণ তাতে ৪ ঘন্টা সময়ও কম হয়ে যায়। সেখানে যদি আরো ৩০ মিনিট কমিয়ে দেয়া হয় তাহলে প্রত্যেক শিক্ষার্থী কে ১৫-২০ নম্বরের উত্তর না করেই চলে আসতে হবে। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই অবিবেচনা প্রসূত, অগণতান্ত্রিক এবং স্বৈরাচারী মনোভাবের পরিবর্তন করে পূর্বের নিয়ম বহাল রাখাতে হবে। গৃহীত নতুন সিদ্ধান্ত অবিলম্বে বাতিল না করলে কঠোর কর্মসূচীর দিকে যাওয়ার ঘোষণাও দেয় শিক্ষার্থীবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*