Sunday , August 19 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / অভিনব পন্থায় দিনাজপুর পৌরসভার মেয়রের অনিয়ম- দুর্নীতির প্রতিবাদ

অভিনব পন্থায় দিনাজপুর পৌরসভার মেয়রের অনিয়ম- দুর্নীতির প্রতিবাদ

দিনাজপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে প্রচণ্ড রোদে খালি গায়ে দাঁড়িয়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন পৌরসভার এক কাউন্সিলর। শুধু তিনিই নন, মেয়রের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে তার সঙ্গে একাত্ম হয়ে রোদে দাঁড়ান বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। তবে মেয়র তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন।

আজ  সোমবার সকাল ১১টায় দিনাজপুর জেনারেল হাসপাতালের সামনের সড়কে খালি গায়ে রোদে দাঁড়িয়ে পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রতিবাদ জানান ১২ নং ওয়ার্ড  কাউন্সিলর আশরাফুল আলম রমজান। প্রায় আধাঘণ্টা রাস্তার মাঝখানে দাঁড়িয়ে তিনি প্রতিবাদ জানান যেখানে যোগ দেয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ওই কাউন্সিলর অভিযোগ করে জানান, পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম ও সহকারী প্রকৌশলী বদিউজ্জামান ফারুকী জুয়েল বিভিন্ন অনিয়ম দুর্নীতির সঙ্গে জড়িত। রাজস্ব খাত থেকে লাখ লাখ টাকা আদায় হলেও তা লোপাট হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

 তিনি জানান, পৌরসভায় উৎকোচ ছাড়া কোনও কাজই হয় না। ফলে বিপাকে পড়েছেন সাধারণ জনগণ। পৌরসভার অনিয়ম-দুর্নীতির বিষয়গুলো বারবার সভায় উত্থাপন করা হলেও কোনও প্রতিকার হচ্ছে না।

তিনি জানান, যে পরিমাণ অর্থ লোপাট হচ্ছে তা দিয়ে পৌরসভার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা সম্ভব।

শুধু ওই কাউন্সিলরই নন, মেয়রের বিরুদ্ধে রাস্তায় দাঁড়ানো সাধারণ জনগণেরও একই অভিযোগ। তারা জানান, পৌরসভার মেয়র অবৈধভাবে অর্থের বিনিময়ে পৌরসভা এলাকায় ভারী যানবাহন প্রবেশ করাচ্ছেন যাতে করে যানজট বাড়ছে। ভোগান্তি বাড়ছে সাধারণ মানুষের। সামান্য বৃষ্টির পানিতে দিনের পর দিন জলাবদ্ধতার মধ্যে থাকতে হচ্ছে। ড্রেন-কালভার্টগুলোর বেহাল অবস্থা, শ্রমিক-কর্মচারীদের বেতন দেখানো হলেও আসলে কাউকে কাজে না লাগিয়েই সেই অর্থ লোপাট করছেন পৌর মেয়র।

তবে এসব অভিযোগ সত্য নয় দাবি করে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম জানান, আন্দোলন যেই করুক তার বিরুদ্ধে এসব অভিযোগের কোনও প্রমাণ নেই।

তিনি জানান, পৌরসভার বিভিন্ন শাখায় কার্যক্রম চলছে, কোথায় কোন দুর্নীতি হচ্ছে তা তার পক্ষে বলা সম্ভব না। তবে তিনি কোনও দুর্নীতির সঙ্গে জড়িত না। কিছু কাজের অনিয়ম হতে পারে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*