Thursday , September 20 2018
Home / জাতীয় / আইনজীবী মনজিল মোরসেদকে ‘হত্যার’ হুমকি

আইনজীবী মনজিল মোরসেদকে ‘হত্যার’ হুমকি

হত্যার হুমকি পেয়েছেন বলে অভিযোগ করেছেন বিশিষ্ট আইনজীবী মনজিল মোরসেদ। একটি ওষুধ প্রস্তুতকারী কোম্পানির পক্ষে কয়েকজন লোক তাকে এ হুমকি দিয়েছেন। এ ঘটনায় আজ বুধবার (২৬ জুলাই) শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

তার অভিযোগ, টেকনো ড্রাগস নামে একটি ওষুধ কোম্পানির অনিয়মের বিরুদ্ধে রিট করায় তাদের কর্মীরা আদালত চত্বরেই এই হুমকি দেয়।

‘হুমকি পাওয়ার পর’ বুধবার মনজিল মোরসেদ এই ডায়েরি করেন। ঘটনাটি আদালতের নজরে আনা হলে আগামীকালের মধ্যে হুমকিদাতাদের আদালতে হাজির করতে শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মনজিল মোরসেদ ডায়েরিতে উল্লেখ করেছেন, বুধবার আদালত থেকে বের হওয়ার সময় তাকে হত্যার হুমকি দেয় টেকনো ড্রাগ ফার্মার কয়েকজন কর্মী। তবে তাদের তিনি চেনেন না।

নিয়মনীতি না মেনে বেশ কয়েকটি ওষুধ কোম্পানি অ্যান্টি ক্যানসার ওষুধ উৎপাদন করছে। এই অভিযোগ এনে হাইকোর্টে একটি রিট করেছিলেন মনজিল মোরসেদ। এই রিটের ওপর আদালত আদেশ দিয়েছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিসহ একটা কমিটি করে পর্যবেক্ষণ পূর্বক প্রতিবেদন দিতে। এই প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল বুধবার।

মনজিল মোরসেদ বলেন, আজ (বুধবার) তারা আদালতে একটি প্রতিবেদন দাখিল করেছে। কিন্তু সেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোনো প্রতিনিধি ছিলেন না। এটাতে আমরা বিরোধিতা করেছি। তাদের আবেদন মঞ্জুর হয়নি।

তিনি বলেন, আমি কোর্ট থেকে বের হয়ে আসার পথে গেটে টেকনো ড্রাগ ফার্মার কয়েকজন-যাদেরকে আমি চিনি না, তারা আমাকে হত্যার হুমকি দেয়। তাদের পথ থেকে সরে দাঁড়ানোর জন্য ২৪ ঘণ্টার সময় বেধে দেয় । এই বিষয়ে আমি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছি এবং বিষয়টি আদালতকে অবহিত করেছি।

তবে টেকনো ড্রাগসের কর্মীদের কোনো মন্তব্য পাওয়া যায়নি। মনজিল মোরসেদ এই অভিযোগ করার পর ওষুধ কোম্পানিটির কর্মীদের মন্তব্য জানতে চেষ্টা করা হলেও তার আগেই আদালত ছেড়ে চলে যান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*