Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলে রাশেক রহমানকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চায় রংপুরবাসী

আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলে রাশেক রহমানকে গুরুত্বপূর্ণ পদে দেখতে চায় রংপুরবাসী

received_621342701378224


রংপুর অফিস প্রধান:
বাংলাদেশ আওয়ামীলীগ দেশের অতি প্রাচীন এবং ঐতিহ্যবাহী একটি রাজনৈতিক দল। আগামী ২২/২৩ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামীলীগের ২০ তম জাতীয় কাউন্সিল। কাউন্সিল ঘিরে পদ নিয়ে নেতা ও কর্মীদের মধ্যে চলছে চরম উত্তেজনা ও নানা রকম জল্পনা-কল্পনা। তবে যতুটুকু জানা গেছে এবারের কাউন্সিলে অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয়ে নতুন নেতৃত্বের জায়গা হচ্ছে দলে। তাদের মধ্যে আওয়ামীলীগের কোষাধক্ষ্য রংপুর-৫ আসনের সাংসদ জনাব এইচ.এন.আশিকুর রহমান এমপির পুত্র জনাব রাশেক রহমান কে গুরুত্বপূর্ণ পদে দেখার আশাবাদ ব্যক্ত করেছেন রংপুরের অনেক নেতাকর্মী। তাদের দাবি ৫ই জানুয়ারীর নির্বাচনকালীন এবং তার আগে ও পরবর্তী সময়ে সারাদেশে যখন বিএনপি জামায়াত তান্ডব চালিয়েছে সে সময় এবং বর্তমান জঙ্গী বিরোধী সচেতনায় জনগনকে সোচ্চার করতে আওয়ামীলীগের পক্ষে বিভিন্ন টক শো টিভি মিডিয়া এবং সভা সেমিনারে জনাব রাশেক রহমানের ভূমিকা অনস্বীকার্য। মূলত তার নেতৃত্বেই এবারের ইউপি নির্বাচনে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম থানা মিঠাপুকুরের ১৭ টি ইউনিয়নের মধ্যে ১৭ টিতেই নৌকা প্রতীক জয়লাভ করে যা বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিরল। খোঁজ নিয়ে জানা গেছে তার অনন্য সাধারন নেতৃত্বের গুণাবলীর কারনে মিঠাপুকুর আজ আওয়মীলীগের ঘাঁটি,আওয়ামী রাজনীতিতে যার প্রভাব পরেছে পুরো রংপুর জুড়ে। তরুন প্রজন্মের নেতৃত্বের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে থাকা বর্তমান উপকমিটির সহ-সম্পাদক এই নেতাকে রংপুরের ছাত্র,তরুণ ও যুব সমাজ বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলে গুরুত্বপূর্ন পদে দেখতে চায়। রাশেক রহমান সম্পর্কে রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক সাহিনুর রহমান সোহেল বলেন রাশেক রহমান মেধাবী নেতৃত্বের একটি জলন্ত উদাহরন,তার প্রতিটি বক্তব্য আমি আমার ভাললাগা থেকে শুনি,আমি তার নেতৃত্বের উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।
রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল বলেন, রাশেক রহমান যোগ্য পিতার যোগ্য সন্তান তাকে তার যোগ্য আসনটুকু দেয়া হবে বলে আমি আশা করি।
রংপুর জেলা যুবলীগ নেতা রাশেদুন্নবী জুয়েল,মামুনুর রশীদ মামুন এবং মিঠাপুকুর থানা যুবলীগ নেতা আসাদুজ্জামান সোহাগ রাশেক রহমানকে আগামী দিনের নেতৃত্বে দেখতে চেয়ে বলেন তিনিই পারবেন রংপুর তথা উত্তরবঙ্গের বর্তমান যুব সমাজকে এগিয়ে নিতে,যুব সমাজের নেতা হিসেবে রাশেক রহমানের বিকল্প নেই।
কারমাইকেল কলেজ ছাত্রলীগ নেতা মনিরুজ্জামান তালুকদার মনির বলেন, রাশেক ভাই আমাদের ছাত্র সমাজের আইকন তার মত যোগ্য ও মেধাবী’ নেতার বিকাশ ঘটলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজে ছাত্র সমাজ স্পৃহা পাবে। তাকে তার যোগ্য আসনে দেখতে চাই।
এছাড়া রংপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাব্বি হাসান বলেন রাশেক ভাই আমাদের নেতা তার যোগ্যতার মাপকাঠিতে তিনি যেন দলে ভাল জায়গা পান। রংপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আতিকুর রহমান (আতিক) জানায় রাশেক রহমান ভাই তরুন প্রজন্মের আইকন,, ওনার ধ্যনে জ্ঞানে চিন্তা চেতনায় গরীব দুঃখি মানুষের পাশে থেকে আওয়ামীলীগকে আরো গতিশীল করা,বাংলাদেশ আওয়ামীলীগের ২০ তম জাতীয় কাউন্সিল প্রুস্তুতি কমিটির সন্মানিত সদস্য ও অর্থ উপ-পরিষদের সদস্য সচিব জননেতা এইচ এন আশিকুর রহমান স্যারের সুযোগ্য উওরসূরী পরিক্ষিত নেতৃত্ব বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলের প্রুস্তুতি কমিটির দপ্তর উপ পরিষদের সদস্য, যার অক্লান্ত পরিশ্রমের ফলে আজ রংপুরের মিঠাপুকুরে রাজাকারমুক্ত ১৭ ইউনিয়নের ১৭ টিতেই নৌকা মার্কার জয়লাভ, আমার আস্থা, বিশ্বাস, ভালবাসার শেষ আশ্রয়স্থল, গনতন্ত্রের মানষকন্যা, জননেত্রী দেশরন্ত শেখ হাসিনার প্রিয়ভাজন প্রানের নেতা রাশেক রহমান ভাইকে আসছে কাউন্সিলে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে দেখতে চাই।
এদিকে রংপুরের অন্যান্য ছাত্র সংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে,
সামাজিক সংগঠন বাংলার চোখ’র সভাপতি তরুণ সংগঠক ও সমাজকর্মী তানবীর হোসেন আশরাফী,
সামাজিক সংগঠন ও জাসদ ছাত্রলীগ নেতা ওসমান গনি এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা বেলাল আহমেদের সাথে কথা বললে তারা একই রকম মতামত দিয়ে বলেন, রংপুরের সার্বিক উন্নয়নের স্বার্থে তরুণ প্রজন্মের নেতৃত্বের বিকাশ ঘটাতে দলে রাশেক রহমানকে একটি গুরুত্বপূর্ন জায়গায় রাখা হোক। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে এটা রংপুরবাসীর দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*