Saturday , June 23 2018
Home / জাতীয় / ‘আপা, যে কাজ দেবেন করবো, শুধু অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলতে বলেন না’

‘আপা, যে কাজ দেবেন করবো, শুধু অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলতে বলেন না’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপর ক্ষেপেছে গোটা আওয়ামী লীগ। গতকাল রাতে আওয়ামী লীগের কয়েকজন সিনিয়র নেতা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে অর্থমন্ত্রীর বিরুদ্ধে কথা বলেন। ‘অর্থমন্ত্রী বয়স্ক হয়েছেন, তিনি সবার শ্রদ্ধেয় এজন্য তিনি যা ইচ্ছা বক্তব্য রাখতে পারেন না’, এরকম মন্তব্য করেছেন আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারন সম্পাদক।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীকে বলেছেন, ‘আপা, মুহিত সাহেবকে থামতে বলেন। উনি তো একটার পর একটা ইস্যু তৈরী করছেন। ’ প্রধানমন্ত্রী নিজেও অর্থমন্ত্রীর নানা বক্তব্যে বিব্রত। শুধু প্রবীণ মানুষ জন্য অর্থমন্ত্রীকে প্রধানমন্ত্রী নিজেও অনেক সহ্য করেছেন। গতরাতেও প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে অর্থমন্ত্রী কিভাবে তাকে এবং সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলেছেন তার বর্ণনা দেন।

প্রধানমন্ত্রী প্রথমে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে কথা বলতে বলেন। ওবায়দুল কাদের বলেন, ‘আপা, যে কাজ দেবেন করবো, শুধু এইটা দিয়েন না। পরে আমার উপরও বক্তৃতা দেবে। ’ এরপর প্রধানমন্ত্রী নিজেই অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নেন। দলের মন্ত্রী এবং নেতাদের কথা বলার ক্ষেত্রে সংযত হবার পরামর্শও দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*