Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / আশিক এমপি, ছেলে মেয়র হতে চায়ঃ প্রধানমন্ত্রী এমন কথা বলেছেন কি?

আশিক এমপি, ছেলে মেয়র হতে চায়ঃ প্রধানমন্ত্রী এমন কথা বলেছেন কি?

বিশেষ প্রতিনিধিঃ
আশিক এমপি, ছেলে রংপুরে মেয়র নমিনেশন চায় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রীর বরাত দিয়ে এমন কথা ছাপা হয়েছে মাত্র দুইদিন আগেই। এই নিয়ে দলের ভেতরে তুমুল আলোচনা। অবশেষে এই ঘটনায় মুখ খুললেন রাশেক রহমান। প্রথম সময়ের সংগে আলোচনাকালে প্রতিবেদককে পাল্টা প্রশ্ন করে স্বভাবসুলভ ভঙ্গিতে রাশেক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এমন কথা বলেছেন নাকি ? যদি বলে থাকেন, আমার নাম উচ্চারন করে থাকেন, তাহলে তো আমার আমার সৌভাগ্য। উনি দলের সভানেত্রী। সরকার প্রধান। শত ব্যস্ততার মাঝে আমার মতো চুনপুটির নাম উচ্চারন করেছেন, এটা আমার জন্য পরম সৌভাগ্য।
রাশেক রহমান, আওয়ামীলীগের তরুন প্রজন্মের নেতা। রংপুরের এমপি আশিকুর রহমানের ছেলে। টকশোর অতি পরিচিত মুখ। প্রতিপক্ষকে থান্ডা মাথায়, যুক্তি দিয়ে সব সময়েই ঘায়েল করেন। বাবা আশিকুর রহমান চৌধুরী এবার নিয়ে পাচ পাচ বার আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কোষাধাক্ষ্য। ধনাঢ্য পিতার স্মার্ট সন্তান। রংপুর সিটি কর্পোরেশনে মেয়র হবার জন্য দীর্ঘ দিন ধরে কাজ করে আসছেন। রংপুরের মানুষের সুখে দুঃখে নিজেকে উৎসর্গ করেছেন। রাশেক নিজেও সেটা স্বীকার করে বলেছেন, আমি আধুনিক রংপুর গড়তে চাই। সে লক্ষ্যে দীর্ঘ দিন ধরে কাজ করছি। রংপুরকে উত্তরবঙ্গের প্রাণকেন্দ্র করতে চাই। তবে একথাও বলেছেন, দল নমিনেশন দিলে নির্বাচন করবেন তিনি। দল যদি নমিনেশন না দেয় সে ক্ষেত্রে দলের সিদ্ধান্ত অবলীলায় মেনে নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করবেন।
রাজধানীর গুলশান ক্লাবে বসে আলাপকালে রাশেক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মুরুব্বী। হাজারো কাজে ব্যস্ত তিনি। ব্যস্ততার মাঝেও তিনি যদি এই অধম সম্পর্কে এমন কথা বলে থাকেন তাহলে সেটা আমার মঙ্গলের জন্যই বলেছেন। তিনি আমাকে অসম্ভব স্নেহ করেন। যদি সিরিয়াসলি বলতেন, তাহলে তো আমি আওয়ামী লীগই করতে পারতাম না। আমি নিজেও শুনিনি কিংবা আমাকেও কেউ বলেনি। তিনি বলেন, লিডিং কোনও কাগজেও আমাকে নিয়ে এই নিউজ দেখিনি। আমার বাবা কিংবা অন্য কোনও নেতারাও আমায় এসব কথা বলেন নি। তিনি বলেন, আমিতো ছাত্রলীগ করে আসা লোক। বিএনপি আমলে মামলা মোকাদ্দমাও খেয়েছি। দলের জন্য আমাদের পরিবার নিবেদিত প্রান। বাবা পাচ পাচবার কেন্দ্রীয় কমিটিতে কোষাধাক্ষ্য হয়েছেন। আমি নিজেও গতবার উপ সম্পাদক ছিলাম। রংপুর শহরের জনগন আমার সংগে রয়েছেন। এটা জরিপ করলেই পাওয়া যাবে এমন দাবি তার।
রাশেক রহমান অভিযোগ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এমন কথা আমাকে নিয়ে বলেন নি অথচ আমাকে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এমন সংবাদ করা হলো। তিনি বলেন, আমি ইয়োলো জার্নালিজমের শিকার। আলাপকালে তিনি আরও বলেন, বৃহস্পতিবারও আমি ক্রিকেটের বিশ্ব সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে নিয়ে রংপুরে প্রোগ্রাম করেছি। প্রধানমন্ত্রী আমার সম্পর্কে নেতিবাচক মন্তব্য করলে শাকিব আল হাসান রংপুরে যেতেন না কিংবা দলের হাজার হাজার নেতাকর্মী কিংবা লাখো সাধারন মানুষের ঢল নামতো না।
দেশের বিদ্যমান পরিস্থিতি প্রসঙ্গে তরুন এই নেতা আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে নেত্রীর মানবিক ভুমিকা আজ দেশে বিদেশে মর্যাদা পেয়েছে। সারা বিশ্বেই নেত্রী আজ প্রশংসিত হয়েছেন। নেত্রীর সাহসী ও সময় উপযোগী সিদ্ধান্তের কারণে জাতি হিসাবেও আমরা আজ গর্বিত। আগামী নির্বাচন প্রসঙ্গে রাশেক রহমান বলেন, রাজনীতি করতে হলে বিএনপিকে নির্বাচনে আসতেই হবে, না হলে বিএনপি নামক দলটি মুসলিম লীগের মত বিলীন হয়ে যাবে।

খবর: প্রথম সময় অনলাইন নিউজ পোর্টাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*