Monday , June 18 2018
Home / বাংলাদেশ / ‘ইংলিশ মিডিয়াম ও নর্থ-সাউথের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে’

‘ইংলিশ মিডিয়াম ও নর্থ-সাউথের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে’

received_302183290126082

 

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, দেশ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, আগামীতেও এগিয়ে যাবে। অথচ সরকারের সাফল্যে ঈর্ষান্বিত হয়েই আজকে দেশে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে।
ইংলিশ মিডিয়াম ও নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়সহ বেসরকারি বিশ্ববিদ্যালগুলোর ছাত্রদের মগজ ধোলাই করা হচ্ছে’। আমরা এসবের দিকে নজর রাখছি আগামীতে ব্যাবস্থা নেওয়া হবে।
বুধবার রাজধানীর ইস্কাটন বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে তিনি এসব কথা বলেন।
কামরুল ইসলাম বলেন, ‘দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতেই বিদেশিদের হত্যা করা হচ্ছে। জাপান দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সহায়তা করছে বলেই দেশটির নাগরিকদের হত্যা করা হলো। আরএমজি খাতের বড় বাজার ইতালি, তাদেরও হত্যা করা হলো।
তিনি বলেন, ‘বর্তমান সরকার দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন নিরাপদ খাদ্য সকলের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে সরকার। মায়েদের পুষ্টির কথাও চিন্তা করা হচ্ছে। এখন দেশে একজন মা প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) ক্ষমতায় রয়েছেন। তিনি সকল মায়ের পুষ্টি নিশ্চিতকরণে কাজ করছেন। এর আগেও একজন মা প্রধানমন্ত্রী (খালেদা জিয়া) ক্ষমতায় ছিলেন। তিনি মায়েদের পুষ্টির কথা চিন্তা করেননি’।
কামরুল বলেন, ‘ভেজাল প্রতিরোধে আমরা প্রতিটি স্তরেই মনিটরিং জোরদার করবো। নিরাপদ খাদ্য একটি সাংবিধানিক অধিকার। এ অধিকার নিশ্চিত করতে আমরা কাজ করছি। সে লক্ষ্যে যে যে স্থানে খাদ্যে ভেজাল করা হয়, সেখানে মনিটরিং বাড়ানো হবে’।
এখন আম ফরমালিনমুক্ত। কারণ, কেউ যেন ফরমালিন দিয়ে আম পাকাতে না পারেন, সে ব্যবস্থা করা হয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*