Thursday , October 18 2018
Home / জাতীয় / ইভিএম ও ব্যালট পেপার নিয়ে মন্তব্য করায় তারেক রহমানের গালি খেলেন রিজভী আহমেদ

ইভিএম ও ব্যালট পেপার নিয়ে মন্তব্য করায় তারেক রহমানের গালি খেলেন রিজভী আহমেদ

 

নিউজ ডেস্ক: তিন সিটি করপোরেশন ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ও ব্যালট পেপারে ভোট দেওয়া নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন বিএনপির নেতারা। তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলামরা ইভিএমের পক্ষে নিজেদের মতামত দিলেও হাইকমান্ডের নির্দেশ অমান্য করে ১৯ এপ্রিল ইভিএম বাতিল করে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণের পক্ষে নিজস্ব মতামত দিয়ে তোপের মুখে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সূত্র বলছে, জয় পরাজয় বাদ দিয়ে ভোট দেওয়ার মাধ্যম নিয়ে নিজস্ব মতামত প্রকাশ করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা এবং দলকে বিভ্রান্ত করার জন্য রিজভী আহমেদকে ফোন করে শাসিয়েছেন তারেক রহমান। নিজস্ব মতামত প্রচার করে বিএনপিকে নেতৃত্বহীন প্রমাণ করতে চাওয়ার জন্য আগামীতে এই ধরনের বক্তব্য না দেওয়ার জন্য সতর্ক থাকার জন্য রিজভী আহমেদকে আদেশ করেছেন তারেক।

নয়া পল্টন বিএনপি পার্টি অফিস সূত্রে জানা যায়, দলের মহাসচিব মির্জা ফখরুল অসুস্থ হওয়ায় নিজেকে ভারপ্রাপ্ত মহাসচিব ভেবে একের পর এক উদ্দেশ্য ও লাগামহীন বক্তব্য দিয়ে দেশবাসীর সামনে বিএনপিকে ছোট করছেন রিজভী আহমেদ। অযৌক্তিক ও অর্থহীন বক্তব্য দিয়ে ইতোমধ্যেই দেশবাসীর কাছে ভাঁড়ে পরিণত হয়েছেন রিজভী। কথায় কথায় প্রেস কনফারেন্সের নামে নালিশ করে দলটিকে আন্ডারগ্রাউন্ড পার্টিতে পরিণত করেছেন রিজভী আহমেদ। সাম্প্রতিক গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমের ব্যবহারে খুশি হয়েছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। ইভিএমের মাধ্যমে ভোট দিলে জালিয়াতির সুযোগ কম থাকে। এই পদ্ধতিতে এখন অনেক দেশেই নির্বাচন অনুষ্ঠিত হয়। এটিই সবচেয়ে আধুনিক ও বৈজ্ঞানিক পদ্ধতি। এছাড়া পার্শ্ববর্তী বন্ধুরাষ্ট্র ভারতেও এই পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আর নির্বাচনের পূর্বে ভারতের সব ধরনের নির্দেশনা মানতে ও তাদের ফলো করার ওয়াদা করেছেন তারেক রহমান।

সুতরাং মান্ধাতার আমলের ব্যালট পেপারের মাধ্যমে ভোট দেওয়ার বিপক্ষে খোদ তারেক রহমান। তাই ইতিপূর্বে ইভিএম পদ্ধতি বাদ দিয়ে ব্যালট পেপার ও বাক্স নিয়ে অহেতুক মন্তব্য না করার জন্য সিনিয়র নেতৃবৃন্দদের নির্দেশ দিয়েছিলেন তারেক রহমান। কারণ ভারতের নির্দেশ ছিল ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ করতে হবে। ইভিএম তারা ব্যবহার করে। তাই তারেক রহমানের নির্দেশ অমান্য করে ইভিএম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ১৯ এপ্রিল দুপুরে লন্ডন থেকে ফোন করে রিজভীকে বকা-ঝকা করেন তারেক।

সূত্র বলছে, তারেক রহমানের বকা খেয়ে আতঙ্কিত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন রিজভী আহমেদ। এসময় রিজভী আহমেদের পাশে থাকা পল্টন থানা বিএনপির একজন নেতা বলেন, প্রেস কনফারেন্স করে খুব উৎফুল্ল ছিলেন রিজভী ভাই। কিন্তু হঠাৎ করে লন্ডন থেকে ফোন করে তারেক রহমান গালমন্দ করলে কান্নায় ভেঙ্গে পড়েন রিজভী আহমেদ।

এসময় রিজভী আহমেদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, পান থেকে চুন খসলেই আমার দোষ। দলের ভালোর জন্য কিছু করতে গেলেই খড়গ নেমে আসে আমার উপর। আমিও তো সিনিয়র নেতা। দলের হয়ে কথা বলার অধিকার আমার আছে। কিছু বললেই লন্ডন থেকে ফোন করে গালি দেয় তারেক। এত বিসর্জন দিয়ে কি পেলাম? গালি ছাড়া এই পোড়া কপালে কিছুই জুটলো না! এসব কথা বলতে বলতে উপস্থিত সেই নেতার সামনে অঝরে কেঁদে ফেলেন রিজভী। জ্ঞানপাপী হওয়ার জন্য রিজভীকে বরাবর বেকায়দায় পড়তে হয় বলে মন্তব্য করেন উপস্থিত সেই নেতা।

 

সোর্সঃ banglanewspost

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*