Monday , July 23 2018
Home / খেলাধুলা / উইজডেন ইন্ডিয়ায় বর্ষসেরা ক্রিকেটার মাশরাফি

উইজডেন ইন্ডিয়ায় বর্ষসেরা ক্রিকেটার মাশরাফি

Mashrafe Mortaza
জেড.আই জহিরঃ উইজডেন ইন্ডিয়া ২০১৪-১৫ সালের সেরা খেলোয়াড়ের তালিকায় নিজের নাম লেখালেন মাশরাফি বিন মর্তুজা। এবার তিনি একমাত্র বাংলাদেশী হিসেবে “উইজডেন ইন্ডিয়া আলমানাক-২০১৬” তে প্রতিনিধি করছেন।

শুক্রবার ভারতের জয়পুরে সাহিত্য উৎসবের দ্বিতীয় দিনে “উইজডেন ইন্ডিয়া আলমানাক-২০১৬” এর মোড়ক উন্মোচন করা হয়। উইজডেন ইন্ডিয়ায় চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন করেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক টেস্ট অধিনায়ক অনিল কুম্বলে ও ভারতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বাইচুং ভাটিয়া। এই সংস্করনে সম্পাদনা করেন সুরেশ মেনন।

গত বছর বাংলাদেশ ক্রিকেটে অধিনায়ক হিসেবে অসাধারণ পারফরম্যান্সের জন্য উইজডেন ইন্ডিয়ায় মাশরাফি জায়গা করে নিয়েছেন বলে জানিয়েছেন সম্পাদক সুরেশ মেনন। মাশরাফি ছাড়াও এবারের উইজডেন ইন্ডিয়াতে নিজেদের নাম অন্তর্ভুক্তি করেছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন, বিনয় কুমার, পাকিস্তানের ইউনুস খান, শ্রীলংকার ধাম্মিকা প্রাসাদ এবং ইংল্যান্ডের জো রুট। এই ছয় ক্রিকেটারকে ২০১৪-১৫ মৌসুমের তারকা খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করা হয়।

এছাড়া বিজয় মার্সেন্ট ও ভাগওয়াত চন্দ্রশেখরকে রাখা হয় হল অব ফেমের তালিকায়। বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসনের দুর্নীতির সঠিক তদন্তের জন্য বিচারক মুকুল মুডগালকে বিশেষভাবে এই সংস্করণে সম্মানিত করা হয়। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছবিও রয়েছে এবছরের সংস্করণে।

উল্লেখ্য উইজডেন ইন্ডিয়ায় বাংলাদেশী ক্রিকেটারদের নাম লেখানো প্রথম নয়। গতবছর এই সাময়িকীতে স্থান পেয়েছিলেন মুমিনুল হক। আর ২০১৪ সালে ছিলেন টাইগার টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*