Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / কারাগারে বসে এসএসসি পরীক্ষা

কারাগারে বসে এসএসসি পরীক্ষা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলা কারাগারে বসে শেখ মারুফ নামে এক আসামি এসএসসি পরীক্ষা দিচ্ছে। মারুফ নারী ও শিশু নির্যাতন মামলার আসামি।

বৃহস্পতিবার কারাগার সূত্রে এই তথ্য জানা গেছে।

কারাগার সূত্রে জানা যায়, জেলার রানীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মারুফ নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। সে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

রানীশংকৈল উপজেলার বলিদ্বারা এলাকার শেখ মোস্তফার ছেলে শেখ মারুফ নারী ও শিশু নির্যাতন মামলায় আসামি হয়ে গত বছরের ১৩ ফেব্রুয়ারি গ্রেপ্তার হয়।

এ ব্যাপারে কারাগারের এসএসসি পরীক্ষা কেন্দ্রের পর্যবেক্ষক ও সরকারি বালক উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক শরিফুল ইসলাম বলেন, ‘কর্তৃপক্ষের নির্দেশে আমি কারাগারের আসামি এক শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা নিচ্ছি। আজ প্রথম দিনে বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।’

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দি শিক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। তাকে নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শক, প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষার পর উত্তরপত্র সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হবে।

তবে মারুফের স্বজনরা দাবি করেছেন, তাকে হয়রানির উদ্দেশ্যে মামলায় জড়ানো হয়েছে। প্রকৃতপক্ষে উক্ত মামলার ঘটনার সঙ্গে সে জড়িত নয়।

ঠাকুরগাঁও জেলা কারাগারের জেলার নিজাম উদ্দিন বলেন, ‘একজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তার পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়েছে। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা তার পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এমনকি কারাগারে বসে যাতে করে পড়াশুনা করতে পারে সেই জন্য পাঠ্যবই পুস্তক দেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*