Thursday , September 20 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / কেন রসিক নির্বাচনে ১৬ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হতে চান আমিনুর রহমান। বিস্তারিত পড়ুন…..

কেন রসিক নির্বাচনে ১৬ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হতে চান আমিনুর রহমান। বিস্তারিত পড়ুন…..

মুন্না: রংপুর সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের বাসিন্দা মো: আমিনুর রহমান। তিনি একজন বিশিষ্ট ব্যবসায়ী, উদারমহত্ব, সম্মানিত ব্যক্তি ও সমাজসেবক। তিনি নিজের উদ্যগে অর্থায়নে তার ওয়ার্ডের গ্রাম,মহল্লাবাসীদের সাহায্য সহযোগিতা সহ উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

রাস্ট্রীয় কোন ক্ষমতা, (মেয়র, কাউন্সিলর) না হওয়া সত্যিও জনগনের সুখে- দুঃখে পাশে দাঁড়ান। যেমন: তিনি তার ১৬ নং নিজের ওয়ার্ড কেল্লাবন্দ এলাকায় এতিম মেয়েকে বিয়ে দিয়েছেন, ঈদের সময় করে গরীব ও দুঃস্থদের মাঝে সেমাই চিনি বিতারন করেন, বন্যার সময় করে রংপুর মহানগর পানি বন্দিদের মাঝে শুকনা খাবার বিতারন করেন, প্রতিবন্ধিদের হুয়েল চেয়ার ও আর্থিক সহয়তা করেন, রাস্তাঘাট তৈরি ও মেরামত সহ এমনকি মহল্লার এক বাড়িতে আগুন লাগায় নিজের জীবনের পরোয়া না করে আগুন নেভানোর সহায়ক ছিলেন এবং ঐ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন এসব সহ বিভিন্ন প্রকার সাংস্কৃতি অনুষ্ঠান, খেলাধূলায় অংশগ্রহন করেন এবং আর্থিকভাবে সাহায্য-সহযোগিতা করেন।

এছাড়াও নিজ অর্থায়ানে শীতের সময়ে গরীব, অসহায় মানুষদের কম্বল বিতারন সহ তিনি দীর্ঘ কয়েক বছর থেকে সিও বাজার দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করে আসছি এবং ব্যবসায়ীদের সুখে দুঃখে সবসময় পাশে থাকেন।

এছাড়াও তিনি যৌতুক, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকদ্রব্য সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি, বিভিন্ন সামাজিক সচেতনমূলক এবং উন্নয়নমূলক কাজ করে থাকেন। গরীব ও অসহায় মানুষেরা যখন বিভিন্ন সমস্যা ও বিপদে পড়ে উনার কাছে যান, তখন তিনি নিজস্ব অর্থায়নে সবসময় চেষ্টা করে তাদের সহযোগিতা করার জন্য।

আগামী রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদ প্রার্থী হওয়ার বিষয় নিয়ে প্রশ্ন করলে তিনি জবাবে বলেন, আমি আমার ওয়ার্ডের মানুষদের খুব ভালবাসি। কোন ক্ষমতা ছাড়াই আমি প্রতিনিয়ত জনগনের সুখে দুঃখে পাশে দাঁড়িয়েছি, এলাকার উন্নয়নমূলক কাজে উদ্যগ নিয়েছে এবং তা বাস্তবে পরিনত করেছি। আমি কোন ক্ষমতা ছাড়াই নিজের অর্থায়নে এসব কাজ করে যাচ্ছি। এবং আমি চাই আরও বেশি করে জনগনের সেবামূলক ও উন্নায়নমূলক কাজ করতে। কিন্তুু কিছু কিছু কাজ আছে কোন ক্ষমতা ছাড়া করা যায় না। তাই আমি কাউন্সিলর পদ মর্যাদা পেলে ঐসব কাজ সহ সকল প্রকার উন্নয়নমূলক কাজ করতে পারব। তাই আমি রসিক নির্বাচনে ১৬ নং ওয়ার্ডের একজন প্রার্থী হিসেবে অংশগ্রহন করছি। এছাড়াও তিনি আরও বলেন, মানুষ এখন অনেক সচেতন।মানুষ ভালো-মন্দ বিচার বিবেচনা করতে পারে।

এ বিষয়ে স্থানীয় লোকজনের সাথে কথা হলে তারা বলেন, আমিনুল একজন সমাজসেবার অধিকারী। তিনি ছোট বেলা থেকেই অসহায়, গরীব মানুষের সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে এবং এলাকার মানুষ কোন ভোগান্তি ছাড়াই শান্তিতে বসবাস করতে পারে সেই বিষয়ে নিজের অর্থায়নে এবং অনেক উন্নয়নমূলক কাজও করেন। আমরা সবাই দোয়া করি আমিনুর নির্বাচনে অংশগ্রহন করে জয়যুক্ত হবে। ইন্সশা-আল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*