Thursday , October 18 2018
Home / খেলাধুলা / কোহলিদের বিপদে ফেলার উপায় জানালেন গৌতম গম্ভীর

কোহলিদের বিপদে ফেলার উপায় জানালেন গৌতম গম্ভীর

শ্রীলঙ্কা ক্রিকেট দলের সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না। কয়েকদিন আগেই দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে হেরেছে লঙ্কানরা। আর টেস্ট সিরিজের একমাত্র টেস্টে খাদের কিনারা থেকে উঠে এসে জিতেছে।
পুর্ণাজ্ঞ সিরিজ খেলতে ভারতীয় ক্রিকেট দল এখন শ্রীলঙ্কায় অবস্থান করছে। আগামী ২৬ জুলাই ৩ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে শ্রীলঙ্কা মিশন শুরু করবে কোহলীর দল। সিরিজ শুরুর আগে ভারতীয় দলকে কাবু করতে শ্রীলঙ্কাকে টোটকা দিলেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।
সম্প্রতি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে তিনি জানিয়েছেন, ‘আসন্ন টেস্ট সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ভারত ভালো পারফরমেন্স করবে। তবে টিম ইন্ডিয়াকে সমস্যায় ফেলতে হলে শ্রীলঙ্কা বোলারদের ভালো করতে হবে। তাই বোলারদের কথা মাথায় রেখেই সুবিধাজনকভাবে পিচ তৈরি করা উচিত শ্রীলঙ্কার। ‘
গম্ভীরের মতে, সিরিজে নিশ্চিত ফেভারিট ভারত। শ্রীলঙ্কা দলের আগের সেই জৌলুশ না থাকায় তাদের পিছিয়ে রাখছেন সাবেক ভারতীয় ওপেনার। তবে প্রতিপক্ষের ২০ উইকেট নেয়ার মতো পিচ তৈরি করলে ভারত বিপদে পড়বে বলে মনে করেন গম্ভীর।
তিনি বলেন, ‘অবশ্যই ফেভারিট হিসেবেই শুরু করবে ভারত। কারণ তারা বিশ্বের এক নম্বর দল এবং শ্রীলঙ্কা অনেকটা ব্যাকফুটে। ভারতকে সমস্যায় ফেলার মত বোলিং আক্রমণ নেই ওদের। যদি প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ার মত পিচ তৈরি করতে পারে তবেই ভারতকে বিপদে ফেলা যাবে। ‘
সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে লঙ্কানদের জয়টিকে অনেক বড় করে দেখছেন গম্ভীর। তবে জিম্বাবুয়ের সাথে তিনি ভারতের তুলনা দিতে নারাজ। ভারতের বিপক্ষে লঙ্কানদের সিরিজটি অনেক চ্যালেঞ্জিং হবে বলেও মনে করেন তিনি।
গম্ভীরের ভাষ্যমতে, ‘যে কোন দলের বিপক্ষে জয় সবসময়ই ভালো। জিম্বাবুয়ের বিপক্ষেও শ্রীলঙ্কার জয়টি ছিলো দুর্দান্ত। কিন্তু জিম্বাবুয়ের সাথে ভারতের তুলনা হয়না। ভারত বড় দল তাদের বিপক্ষে শ্রীলঙ্কাকে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*