Friday , August 17 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / গাইবান্ধায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

গাইবান্ধায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

গাইবান্ধা প্রতিনিধি

রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। শনিবার (১১ আগষ্ট) বিকেল ৫টার দিকে গোবিন্দগঞ্জের চক সিংহডাঙ্গা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় দুই চালকসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। নিহত সাবানা বেগম চকসিংহডাঙ্গা গ্রামের আবদুস সালামের স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গাইবান্ধা থেকে ছেড়ে আসা কেওয়াইই যাত্রীবাহি বাসটি বগুড়া যাচ্ছিলো। বাসটি মহাসড়কের চক সিংহডাঙ্গা এলাকায় পৌঁছলে রংপুরগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা সাবানা বেগম ট্রাকের চাপায় ঘটনাস্থলে মারা যান। এক পর্যায়ে দুই চালকেই নিয়ন্ত্রণ হারালে সড়কের পাশে খাদের পানিতে পড়ে যায় বাস ও ট্রাকটি। এতে দুই চালকসহ বাসে থাকা অন্তত ২৫ জন যাত্রী আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে ফায়ার সাভির্সের কর্মীসহ উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে। সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। আহতদের মধ্যে দুই চালকের অবস্থায় আশঙ্কাজনক। খাদে পড়া বাস-ট্রাক উদ্ধারে কাজ চলছে।

এরআগে, শনিবার দুপুর ১২টার দিকে গোবিন্দগঞ্জের কালিতলা এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে সেতু পরিবহণের যাত্রীবাহি বাস খাদে পড়ে যায়। এসময় বাসের থাকা ১২ নারী-পুরুষ আহত হন।

.এছাড়া শুক্রবার ভোর রাতেও মহাসড়কের ধাপেরহাট এলাকায় অপু পরিবহণের একটি নৈশ কোচ ওভারটেকের সময় উল্টে যায়। এতে শিশুসহ দুইজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়।

প্রায়ই মহাসড়কের গাইবান্ধার ৩২ কিলোমিটার এলাকায় দুর্ঘটনা বাড়ায় আতঙ্ক বাড়ছে চালক-শ্রমিক, যাত্রী সাধারণসহ স্থানীয়দের মধ্যে। তবে এসব দুর্ঘটনার অধিকাংশই চালকের ঘুম ও অসাবধানতাকেই দায়ি করছেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*