Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / গাইবান্ধা পলাশবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বীজ-সার ও ঢেউটিনসহ নগদ অর্থ বিতরণ

গাইবান্ধা পলাশবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বীজ-সার ও ঢেউটিনসহ নগদ অর্থ বিতরণ

শহিদুল হক গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহনির্মাণ বাবদ ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) নির্বাচনী এলাকার জাতীয় সংসদ সদস্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ডাঃ মোঃ ইউনুস আলী সরকার এসব বীজ ও রাসায়নিক সার এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে গৃহনির্মাণ বাবদ ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।


প্রনোদনা কর্মসূচী খরিপ-২এর আওতায় ২০১৭-১৮ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক ২ হাজার চাষীদের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। অপরদিকে, উপজেলার মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ১’শ ১৪ পরিবারের মাঝে ১’শ ১৭ বান্ডিল ঢেউটিন ও গৃহনির্মাণ বাবদ ৩ লক্ষ ৫১ টাকা বিতরণ করা হয়।
এর আগে সংসদ সদস্য ডাঃ মোঃ ইউনুস আলী সরকার উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের টেংরা-বাদিয়াখালী
রোডের বেংগুলিয়া প্রাথমিক বিদ্যালয় হতে টেংরা মন্ডলের বাড়ী পর্যন্ত রাস্তা, আন্দুয়া কারিগরি কলেজ হতে আন্দুয়া গ্রাম পর্যন্ত রাস্তা ও শিমুলিয়া হতে মোত্তালিবের বাড়ী পর্যন্ত রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কোহিনুর আকতার বানু শিফন, থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, মতলুবর রহমান নান্নু, শহিদুল ইসলাম বাদশা, আলী রেজা মোস্তফা গোলাপ, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, উপজেলা জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম বাবু, উপজেলা কৃষি অফিসার আজিজুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণ রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর আলম, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী রাশেদুল আলম, উপজেলা আওয়ামীলীগ যুব বিষয়ক সম্পাদক নির্মল মিত্র, ত্রাণ বিষয়ক সম্পাদক নীরোদ বরণ চৌধুরী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মাহামুদুজ্জামান প্রান্ত, সাংগঠনিক সম্পাদক সরোয়ার কবির মজনু প্রমুখ।
শেষে মাসব্যাপী ইদুঁর নিধন অভিযানের উদ্বোধন করেন সংসদ সদস্য ডাঃ মোঃ ইউনুস আলী সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*