Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / গায়ে ধাক্কা লাগায় ২ ছাত্রীর জামা ছিঁড়ে নিলেন ছাত্রলীগ নেতা

গায়ে ধাক্কা লাগায় ২ ছাত্রীর জামা ছিঁড়ে নিলেন ছাত্রলীগ নেতা

বিশেষ প্রতিনিধি;

রাজধানীতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক নেতার বিরুদ্ধে ইডেন কলেজের দুই ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ উঠেছে।গতকাল রোববার রাত ৮টার দিকে পলাশী মোড়ে এ ঘটনা ঘটে।

ওই ছাত্রলীগ নেতার নাম মিজানুর রহমান পিকুল। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পরিবেশবিষয়ক উপসম্পাদক।এ ঘটনায় রোববার রাতেই ওই ছাত্রী চকবাজার মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম অর রশিদ তালুকদার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

লিখিত অভিযোগে বলা হয়, রোববার রাত ৮টার দিকে ইডেন কলেজের ওই ছাত্রী, তাঁর স্বামী ও ছোট বোন (তিনিও ওই কলেজে পড়েন) পলাশী মোড় বাজারে মাছ কিনতে যান। সে সময় ছাত্রলীগ নেতা মিজানুর রহমান পিকুলও মাছবাজারে ছিলেন। বাজারে হাঁটার একপর্যায়ে পিকুলের সঙ্গে ওই ছাত্রীর স্বামীর ধাক্কা লাগে।

এতে পিকুল ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তিকে গালাগাল করতে থাকেন। পরে ওই ছাত্রী ও তাঁর ছোট বোন এর প্রতিবাদ করেন। তখন পিকুল তাঁর ১০-১৫ অনুসারীকে ডেকে আনেন এবং তাঁদের ওপর হামলা করেন।

অভিযোগে আরো বলা হয়, পিকুল ওই দুই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেন। টানাহেঁচড়া করার একপর্যায়ে ছাত্রীদের জামা-কাপড় ছিঁড়ে দেন। তাঁদের আঘাত করে মাটিতে ফেলে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসম্পাদক রাসেল আহমেদ ঘটনাস্থলে গিয়ে ছাত্রীদের উদ্ধার করেন।

এ বিষয়ে জানতে ছাত্রলীগ নেতা মিজানুর রহমান পিকুলের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁর মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ  বলেন, ‘অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা তদন্ত কমিটি গঠন করেছি এবং প্রতিবেদন অনুযায়ী পিকুলকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তাঁকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*