Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / বরিশাল বিভাগ / চাঁদা দেয় নাই তাই বউকে ধর্ষণ করেছি : আদালতে ছাত্রলীগ নেতা

চাঁদা দেয় নাই তাই বউকে ধর্ষণ করেছি : আদালতে ছাত্রলীগ নেতা

বরিশালের বানারীপাড়ার চাঁদা না পেয়ে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণের দায় আদালতে স্বীকার করেছেন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সুমন মোল্লা। ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের বানারীপাড়া শাখার সাবেক সভাপতি এই ঘটনায় আদালতে ৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সোমবার বিকেলে বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মোল্লাকে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে তোলা হয়।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন- চট্টগ্রামে অটো চালাতে গিয়ে পরিচয় হয় স্থানীয় একজনের সঙ্গে সেখানকার এক তরুণীর পরিচয় হয়। আট থেকে নয় মাস আগে দুজনার বিয়ে হয়। দিন কয়েক আগে ওই ব্যক্তি তার স্ত্রীকে নিয়ে বানারীপাড়ায় নানা বাড়িতে বেড়াতে আসেন। এ সময় সুমন মোল্লা দলবল নিয়ে চাঁদা দাবি করেন। শনিবার সন্ধ্যায় এই দম্পতি ঘুরতে বের হলে সুমন মোল্লা ও তার সহযোগীরা দুই জনকে ধরে নিয়ে যায়। এরপর স্বামীকে আটকে রেখে তাদের বিয়ের কাবিননামা দেখতে চায় তারা।

এই অজুহাতে এক বাড়িতে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ করা হয় বলে জানান সাজ্জাদ হোসেন। তিনি জানান, স্থানীয় চেয়ারম্যান বিষয়টি পুলিশকে জানালে তারা রবিবার বেলা ১১টার সময় এই দম্পতিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। একই বিকেলে ওই গৃহবধূ বাদী হয়ে মামলা করেন। আর পুলিশ বরিশাল নগরী থেকে গ্রেপ্তার করে সুমন মোল্লাকে।

পুলিশ কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন- আদালতের বিচারক শিহাবুল ইসলামের কাছে ধর্ষণের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন সুমন মোল্লা। এরপর তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। এসময় ধর্ষণের শিকার ওই গৃহবধূর স্বামী ও ঘটনার প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য নেয়া হয়। আর গৃহবধূকে ডাক্তারি পরীক্ষার জন্য নির্দেশ দেয়া হয়।

উজিরপুর সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির বলেন, ‘মামলা দায়েরের ছয় ঘণ্টার মধ্যে আমরা আসামিকে ধরতে তারা সক্ষম হয়েছি। এই মামলাটিকে গুরুত্বের সঙ্গে দেখছি।’

এদিকে ধর্ষণের ঘটনায় বানারীপাড়া থানায় সুমন মোল্লার বিরুদ্ধে মামলা হওয়ার পর বরিশাল জেলা ছাত্রলীগের জরুরি সভা হয়। তারা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে তার বহিষ্কারের জন্য সুপারিশ পাঠায়। পরে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। কারও ব্যক্তিগত দায় দল নেবে না বলে সুমন মোল্লাকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে বলে জানান আবদুর রাজ্জাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*