Monday , August 20 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / চিকুনগুনিয়া সচেতনতায় ডিএসসিসির তথ্য কেন্দ্র

চিকুনগুনিয়া সচেতনতায় ডিএসসিসির তথ্য কেন্দ্র

চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জরুরি চিকিৎসা ও তথ্য কেন্দ্র চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।
দক্ষিণ নগর ভবনে অবস্থিত এ তথ্য কেন্দ্রের সমন্বয়ের দায়িত্ব পালন করবেন ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন।
সম্প্রতি ঢাকা মহানগরীতে এডিস মশা বাহিতএ রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, চিকিৎসা পরামর্শ প্রদান ও মশক নিধন কার্যক্রমে জরুরি তথ্য আদান প্রদানের সুবিধার্থে এ তথ্যকেন্দ্র চালু করা হয়। এছাড়া শুক্রবার করপোরেশনের ৫টি অঞ্চলের প্রায় ৪০০টি মসজিদের খতিব ও ইমামরা জুমার নামাজের খুতবায় চিকুনগুনিয়া বিষয়ে জনসচেতনতামূলক বক্তব্য দেবেন। এ সংক্রান্ত লিফলেটও বিতরণ করা হচ্ছে। পাশাপাশি সংস্থার ৫টি অঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করতে প্রতিষ্ঠান প্রধানদের পত্র দেয়া হয়েছে।
আগামী শনিবার অঞ্চল-১ এর অধীনে সিদ্ধেশ্বরী গার্লস হাইস্কুল এবং রবিবার সরকারি ল্যাবরেটরি স্কুলে সচেতনতামূলক এক সভা অনুষ্ঠিত হবে। একইভাবে রবিবার সকাল ১১টায় অঞ্চল-২ এর খিলগাঁও হাইস্কুল ও আইডিয়াল হাইস্কুল; মঙ্গলবার অঞ্চল-৩ এর আজিমপুর গার্লস হাইস্কুল ও অগ্রণী উচ্চ বিদ্যালয়, অঞ্চল-৪ এ মহানগর মহিলা কলেজ ও নবাবপুর স্কুল এবং অঞ্চল-৫ এর দনিয়া এ কে হাইস্কুল ও মানিকনগর মডেল হাইস্কুলেও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হবে।
স্ব-স্ব অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা এসব সভায় উপস্থিত থাকবেন। পর্যায়ক্রমে সব শিক্ষা প্রতিষ্ঠানেই এ ধরনের সভা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*