Thursday , October 18 2018
Home / খেলাধুলা / ছয় মাসের বিশ্রাম চাচ্ছেন সাকিব!

ছয় মাসের বিশ্রাম চাচ্ছেন সাকিব!

সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে রয়েছেন সাকিব আল হাসান। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ব্যাটে ও বল হাতে দারুণ সাফল্য পেয়েছেন তিনি। সিরিজের প্রথম টেস্টে দলের জয়ে রেখেছেন মূল্যবান অবদান। শুধু এই সিরিজেই নয়, এর আগে নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও তিনি ছিলেন বেশ সফল। তিনি যে দলের সেরা ক্রিকেটার সেটা বলা অপেক্ষা রাখে না। সেই তিনিই কি না টেস্ট ক্রিকেট থেকে বিশ্রামে যাচ্ছেন!
বিসিবির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, আজ রোববার বোর্ডের কাছে আবেদন করে সাকিব বিশ্রামে যাওয়ার আগ্রহের কথা জানিয়েছেন। সিরিজের দল ঘোষণার আগেই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

এ ব্যপারে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এনটিভি অনলাইনকে বলেন, ‘আমি মনে করি সে আমাদের টেস্ট দলের সদস্য। আনুষ্ঠানিক চিঠি পাওয়ার আগ পর্যন্ত আমরা তাঁকে টেস্ট দলের সদস্যই ধরে নিচ্ছি।’
আর বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘হ্যাঁ, আমরা এ রকম একটি খবর শুনেছি, কিন্তু এখনো অনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি সাকিব। সে আবেদন করলেই আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’
টানা খেলার মধ্যে থাকায় সাকিব কিছুটা ক্লান্ত। তাই বিশ্রামের জন্যই বিসিবির কাছে ছুটি চেয়ে আবেদন করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিসিবি তাঁর আবেদন মঞ্জুর করবে কিনা সেটাই এখন দেখার।

আগামী ১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া কথা রয়েছে বাংলাদেশ দলের। সেখানে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের। এ সিরিজের জন্য এখনো বাংলাদেশ দল ঘোষণা করা হয়নি। সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত না হওয়ার কারণেই দল ঘোষণায় দেরি হচ্ছে বলে শোনা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*