Saturday , June 23 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / জঙ্গি সারওয়ার-তামিম গ্রুপের ২ সদস্য গ্রেফতার

জঙ্গি সারওয়ার-তামিম গ্রুপের ২ সদস্য গ্রেফতার

রংপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ অভিযান চালিয়ে দিনাজপুরের ঘোড়াঘাট থেকে দুই জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতার দুজন নব্য জেএমবির সারওয়ার-তামিম গ্রুপের সদস্য।

রোববার গভীর রাতে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেন, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে সেলিম (২৮) ও একই উপজেলার মাশরতপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে খাদেমুল ইসলাম (২৭)।

গ্রেফতারের বিষয়টি জানিয়ে সোমবার বেলা সাড়ে ১১টায় রংপুর র‌্যাব-১৩ এর পানি উন্নয়ন বোর্ডস্থ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক এটিএম আতিকুল্ল্যাহ জানান, সেলিম আত্মগোপনে থেকে এলাকায় চাঁদা ও কর্মী সংগ্রহ এবং জেএমবির প্রচার প্রচারণা চালাতেন। অপরদিকে খাদেমুল পূর্বের লম্বা চুল ও দাড়ি কেটে বেশভূষা পরিবর্তন করে ঢাকায় অবস্থান করতেন এবং মাঝে মাঝে গোপনে সাংগঠনিক কাজে এলাকায় আসতেন।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, খাদেমুল এলাকায় এসে সেলিমের সঙ্গে সংগঠনের গোপন বৈঠকে মিলিত হবেন। এরই প্রেক্ষিতে রোববার গভীর রাতে র‌্যাব-১৩ এর একটি দল অভিযান চালিয়ে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে সেলিম ও খাদেমুলকে গ্রেফতার করে।

প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক আরো জানান, জেএমবি সারওয়ার ও তামিম গ্রুপের অনেকেই নিহত এবং গ্রেফতার হওয়ায় তাদের সাংগঠনিক কার্যক্রম দুর্বল হয়ে পড়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দু’জন সারওয়ার ও তামিম গ্রুপের কাছ থেকে দীক্ষা গ্রহণের কথা জানিয়েছেন।

তারা অত্র এলাকায় সাংগঠনিক কার্যক্রম চাঙ্গা করতে জিহাদের নামে `দাওয়াতী` কার্যক্রম পরিচালনা করতেন এবং গোপনে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন। এছাড়া সেলিমের নামে চিরিরবন্ধর থানায় নাশকতার একাধিক মামলা রয়েছে বলেও প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১৩ এর অধিনায়ক জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*