Sunday , August 19 2018
Home / বাংলাদেশ / ঠাকুরগাঁওয়ে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

ঠাকুরগাঁওয়ে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

 

জুনাইদ কবির,ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ প্রথমবারের মত ঠাকুরগাঁও সদর উপজেলার নারগুন ইউনিয়নের কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে।

বৃহস্পতিবার ফজরের নামাজের পর মাওলানা আব্দুল হামিদ মাসুমের বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। আমবয়ানের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। ২৫ ফেব্রুয়ারি (শনিবার) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটবে।

জানা গেছে, জেলার ৫ উপজেলা সহ বিভিন্ন এলাকা থেকে তাবলীগ জামায়াতের প্রায় ৬০ হাজার মুসল্লি ইজতেমায় যোগ দিয়েছেন। এছাড়াও ভারতের কলকাতা থেকে ৮ সদস্যের একটি মুসল্লি দল যোগ দিয়েছেন ইজতেমায়।

ইজতেমা কমিটি সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন উপজেলার সাথীরা পর্যায়ক্রমে ইজতেমা মাঠের কাজ সম্পন্ন করেছেন। ইজতেমা মাঠে বিদ্যুৎ, পানি, স্যানিটেশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া রাখা হয়েছে, মেডিকেল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স। ইজতেমা মাঠে সার্বক্ষণিক একটি মেডিকেল টিম দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. আবু মো. খায়রুল কবির।

ঠাকুরগাওয়ের পুলিশ সুপার ফারহাত আহমেদ বলেন, ইজতেমা ময়দানে মুসল্লিদের নিরাপত্তায় সার্বিক প্রস্তুুতি নেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সে জন্য আমরা সতর্ক রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*