Friday , May 25 2018
Home / জাতীয় / ঢাকা উত্তর সিটি নির্বাচনে আ’লীগের মনোনয়ন নিলেন আবেদ মনসুর

ঢাকা উত্তর সিটি নির্বাচনে আ’লীগের মনোনয়ন নিলেন আবেদ মনসুর

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ব্যবসায়ী আবেদ মনসুর। এয়ারপোর্ট রোডে নিজস্ব অর্থায়নে সৌন্দর্যবর্ধনের কাজ করা ভিনাইল ওয়ার্ল্ডের প্রধান নির্বাহী তিনি।
রোববার (১৪ জানুয়ারি) দুপুর দেড়টায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের কাছ থেকে মনোনয়নপত্র নেন আবেদ মনসুরের প্রতিনিধিরা।
প্রতিনিধি দলে ছিলেন আবেদ মনসুরের ছোট ভাই হাবিব মনসুর আরিফসহ ছাত্রলীগ-যুবলীগের গুলশান বনানী এলাকার নেতারা। আবেদ মনসুর ব্যবসায়িক কাজে বর্তমানে চীন ও জার্মানি সফরে রয়েছেন।
এয়ারপোর্ট রোডের আলোচিত বিউটিফিকেশন কাজের দায়িত্বে থাকা ভিনাইল ওয়াল্ডের সিইও আবেদ মনসুর নিজের ১০০ কোটি টাকা দিয়ে এ সড়কটির সৌন্দর্যবর্ধনে করছেন। পুরো শহরকে সুন্দর করে সাজাতে চান তিনি। এ লক্ষ্যে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চান বলে জানিয়েছেন প্রতিনিধিরা।
আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আবেদ মনসুর দলটির সাংগঠনিক কোনো পদে নেই। পারিবারিকভাবে আওয়ামী লীগের সাথে যুক্ত ও ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে থাকলেও এখন তিনি পুরো দস্তুর ব্যবসায়ী।
আবেদ মনসুরের আগে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনেনয়নপত্র সংগ্রহ করেছেন ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম, রাসেল আশেকী ও আদম তমিজি হক। এছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তেজগাঁও কলেজের অধ্যক্ষ শাহ আলম, মনিপুর স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ফরহাদ হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হবে ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি। ১৫ জানুয়ারি (সোমবার) সন্ধ্যা ৭টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র জমা দেওয়ার শেষ সময়। পঁচিশ হাজার টাকা জমা দিয়ে এবার মনোনয়ন ফরম সংগ্রহ করতে হচ্ছে।
২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে উপ-নির্বাচনে মেয়র পদে ভোটগ্রহণের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি।pp

One comment

  1. Halai eto teka pailo koi? kam kaj tho kichu kore na!
    Halai nijer vote paibo ?

    councilor howar jogotha nai abar mayor hoite chai ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*