Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / বরিশাল বিভাগ / ধার করা ডাক্তার দিয়ে চলছে তজুমদ্দিন সরকারি হাসপাতাল

ধার করা ডাক্তার দিয়ে চলছে তজুমদ্দিন সরকারি হাসপাতাল

সাদির হোসেন , তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ

ভোলার তজুমদ্দিন উপজেলার ৩১ শয্যা সরকারি হাসপাতালে ডাক্তার না থাকায় অন্য উপজেলা থেকে চিকিৎসক ( হাওলাত) করে এনে চলছে সরকারি সেবা।

হাসপাতালে ৯ জন ও ইউনিয়ন কোঠায় ৫ জনসহ মোট ১৪ ডাক্তারের স্থলে কর্মরত আছেন মাত্র ১জন। তাও তিনি আর এম ও দায়িত্বে থাকা সত্ত্বেও ডাঃ মুজাহিদুল ইসলাম ট্রেনিং এর অজুহাতে ২ মাসের ছুটিতে ঢাকায় অবস্থান করছেন। স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা অতিরিক্ত দায়িত্ব পালন করছেন লালমোহন হাসপাতালের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সন্তোষ কুমার।

বুধবার বেলা ১১ টা ২৫ মিঃ হাসপাতালে গিয়ে দেখা যায় রোগীদের ভীড়। সহকারী ডেন্টাল সার্জন ডাঃ ফখরুল আলম কোন মতে স্লিপ দিয়ে সামাল দিচ্ছেন বহির্বিভাগ। বোরহানউদ্দিন হাসপাতাল থেকে ২ মাসের ডেপুটেসনে( ধার করা বা হাওলাত করা) ডাঃ মমিনুল ইসলাম রুটিন মাফিক রোগীদের দেখছেন দোতালার সিটে বা বেডে।

বেলা সাড়ে ১১ টা হাসপাতালে ঘুরে পাওয়া যায়নি অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ( টি এইচ) কে। পাওয়া যায়নি গুরুত্বপূর্ণ ব্যক্তি হেডক্লার্ক বাবুল চন্দ্র দাসকে।

সার্বক্ষণিক খোলা জুরুরি বিভাগ ও মা ও শিশু কর্নারে পাওয়া যায়নি কাউকে। পুরো হাসপাতাল জুড়ে চলছিল রোগিদের আর্তনাদ।ফার্মাসিস্ট, স্টোরকিপার, মেডিকেল টেকনোলজিস্ট, মেডিকেল এ্যাসিস্টেন্ড,প্যাথলজিস্ট, রেডিও গ্রাফার, পরিসংখ্যানবিদ সহ গুরুত্বপূর্ণ পদ গুলো শূন্য রয়েছে। যে কারণে উপজেলার প্রায় ২ লক্ষ মানুষের স্বাস্থ্য সেবা মারাত্মক হুমকির মুখে।

জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দৃষ্টি এবং পদক্ষেপ কামনা করছেন স্থানীয়রা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*