Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / নৌকা প্রতিকের বিজয় লালমনিরহাটে ইউপি নির্বাচনে

নৌকা প্রতিকের বিজয় লালমনিরহাটে ইউপি নির্বাচনে

রংপুর প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় দীর্ঘ ১৮ বছর পর বাউরা ইউনিয়ন আ’লীগের প্রার্থী আবুল কালাম আজাদ বসুনীয়া বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। জামাত-শিবির অধ্যুষিত এ এলাকায় নৌকা প্রতিকে তিনি ৮,৬৮৬ ভোট পান। তার নিকটতম প্রার্থী ডাঃ এম শামসুল আলী ধানের শীষ প্রতিকে ৪,২৮০ ভোট পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী জাপা নেতা হাবিবুল হক বসুনিয়া পেয়েছেন ১,৫০১ ভোট।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা পাটগ্রাম উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুর আলম জানান, এ ইউনিয়নে মোট ১৮ হাজার ৮৪৫ জন ভোটার রয়েছেন। যার মধ্যে নারী ভোটার ৯ হাজার ৫৫৯ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ২৮৬ জন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর কুতুবুল আলম সত্যতা নিশ্চিত করে বলেন, ইতিপূর্বে সীমানা জটিলতা নিয়ে উচ্চ আদালতে মামলার কারণে এ ইউনিয়নে ভোটগ্রহণ স্থগিত ছিল।

lalmonirhat-up-election

উল্লেখ্য, সীমানা জটিলতার কারণে এই ইউনিয়নে ভোটগ্রহণ কয়েকবার স্থগিত ছিলো। পরে উচ্চ আদালতের নির্দেশে বাউরা ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন রোববার অনুষ্ঠিত হয়েছে। এই ইউনিয়নে ৪টি বিলুপ্ত ছিটমহলের দুই শতাধিক নতুন বাংলাদেশী রয়েছে। বিলুপ্ত ছিটমহলে নতুন বাংলাদেশীরা এই প্রথম তাদের ভোটাধিকার প্রদান করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*