Friday , May 25 2018
Home / বিনোদন / পহেলা বৈশাখে সতর্কতা: আপনার বাচ্চার পকেটে রাখুন চিরকুট

পহেলা বৈশাখে সতর্কতা: আপনার বাচ্চার পকেটে রাখুন চিরকুট

বাঙালির একটি সর্বজনীন লোকউৎসব পহেলা বৈশাখ। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হবে নববর্ষ।

পহেলা বৈশাখ নিরাপদে ও নিশ্চিন্তে উদযাপন করতে কিছু বিষয়ে সতর্কতা নেওয়া দরকার।

নববর্ষ উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে দর্শনার্থীরা তাদের ছোট বাচ্চাদের বা অবুঝ বালক, বালিকাদের নিয়ে আসেন। অনেক মানুষের ভীরে এই অবুঝ শিশুরা হারিয়ে যায় অথবা তাদের পিতামাতার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এমন অবস্থায় শিশুদের হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এজন্য আপনার সঙ্গে থাকা শিশুর পকেটে চিরকুটে আপনার বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন এবং হারিয়ে গেলে সাব-কন্ট্রোলরুমে স্থাপিত ‘লস্ট এন্ড ফাউন্ড সেন্টার’ বা নিকটস্থ থানায় যোগাযোগ করুন। অনুষ্ঠানস্থলে আসার পূর্বেই ঠিক রাখুন ভিড়ের মধ্যে হারিয়ে গেলে কোথায় পুনরায় মিলিত হবেন।

সব শ্রেণী পেশার মানুষ, পরিবার-পরিজন, বন্ধু -বান্ধাবসহ নববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করে। লোকজনের প্রচণ্ড ভিড়ের মধ্যে যদি কেউ কোনো কিছু পান বা হারান তবে তাদেরকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কর্তৃক স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের লস্ট এন্ড ফাউন্ড সেন্টারে যোগাযোগ করুন।

প্রয়োজনে যোগাযোগ করবেন যেসব নম্বরে:

পুলিশ সাব-কন্ট্রোলরুম (রমনা পার্ক): (১০০)-২৩২৪৮(ডিএমপি), ০২-৯৬১১০০৫

পুলিশ সাব-কন্ট্রোলরুম (সোহরাওয়ার্দী উদ্যান): ১০০)-২৩২৪৯(ডিএমপি), ০২-৯৬৬২০৩৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*