Wednesday , August 15 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / পুড়িয়ে দেয়া হিন্দু পল্লী দেখতে আজ রংপুরে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

পুড়িয়ে দেয়া হিন্দু পল্লী দেখতে আজ রংপুরে আসবেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

বিশেষ প্রতিনিধি (ঢাকা):
হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলার ঘটনাস্থল সরেজমিন দেখতে মঙ্গলবার সকালে রংপুরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, আইজিপি একেএম শহীদুল হক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি টিপু মুনসী, সংসদ সদস্য নারায়ণ চন্দ্র। পরিদর্শন শেষে এলাকাবাসী ও সুধী সমাজের সঙ্গে মতবিনিময় করবেন।
এদিকে ক্ষতিগ্রস্ত এলাকা সোমবার পরিদর্শন করেছেন রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়।
রংপুরে ফেসবুকে ধর্মীয় কটুক্তির ঘটনাকে কেন্দ্র করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মো. টিটু নামের ভুয়া ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর ওই প্রদানকারী রাকেশ মণ্ডলকে গ্রেফতার করার জন্য জোর চেষ্টা চালাচ্ছেন পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। একই সাথে টিটুকেও গ্রেফতারের জন্য চেষ্টা চালাচ্ছেন পুলিশ। তদন্তকারী কর্মকর্তাদের অনুসন্ধানে উঠে আসে যে ধর্মীয় অবমাননাকর যে স্টাটাসটি দেওয়া হয়েছে সেটির লেখক হচ্ছেন রাকেশ মণ্ডল। রাকেশের লেখা সেই স্ট্যাটাসটি শেয়ার দেওয়া হয় মো. টিটু (গফ ঞরঃঁ) নামের একটি আইডি থেকে। একই সাথে এই স্ট্যাটাসটি শেয়ার দেওয়া বাংলাদেশি টিনেজার নামক গ্রুপের সদস্যদের খোঁজ করছেন পুলিশ।
এছাড়া, রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়ায় দুর্বৃত্তরা হিন্দু সম্প্রদায়দের বাড়ি-ঘর ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগ ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা সোমবার পৃথক ভাবে পরিদর্শন করেছেন রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়, জাতীয় পার্টির কেন্দ্রীয় মহসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার ও সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজুর নেতৃত্বে জেলা আওয়ামী লীগের নেতারা।
সোমবার সৈয়দপুর বিমান বন্দর থেকে সড়ক পথে রংপুর যাওয়ার প্রাক্কালে ভারতীয় হাইকমিশনার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে, পরিদর্শনকালে রুহুল আমিন হাওলার এইচএম এরশাদের নির্দেশে ক্ষতিগ্রস্ত ১০ পরিবারের মধ্যে ১০ হাজার টাকা করে ১ লাখ টাকা বিতরণ করেন। এ সময় তার সঙ্গে জাতীয় পার্টির জেলা, মহানগর ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এ সময় রুহুল আমিন হাওলাদার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*