Saturday , June 23 2018
Home / বাংলাদেশ / প্রধানমন্ত্রীকে মাদার অব এডুকেশন উপাধি, দেওয়া হবে ফুলও

প্রধানমন্ত্রীকে মাদার অব এডুকেশন উপাধি, দেওয়া হবে ফুলও

কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। গেজেট প্রকাশ না করা পর্যন্ত এ আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার মাদার অব এডুকেশন উপাধি দেয়া হয়েছে আন্দোলন মঞ্চ থেকে।

সাড়ে ১০টার পর সাধারণ ছাত্র অধিকার সংরক্ষন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এ ঘোষণা দেন। এর আগে সমন্বয়ক রাশেদ খান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি ৬টি শর্ত দেন।

যার মধ্যে রয়েছে – গ্রেপ্তারকৃত আন্দোলনকারী শিক্ষার্থীদের দ্রুত মুক্তি। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা। ভিসির বাসভবনে হামলার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করে তিনি বলেন, এতে যেন কোন সাধারণ নিরীহ শিক্ষার্থীদের হয়রানী না করা হয়। এছাড়া আন্দোলনকারী কোন শিক্ষার্থীর উপর কোন হয়রানি করা যাবেনা।

রাশেদ খান বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব এডুকেশন উপাধিতে ভূষিত করা হলো। পরে আহ্বায়ক হাসান আল মামুন গেজেট না হওয়া পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেন। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিলের ঘোষণা দেন।তিনি বলেন, “পরে আমরা আনন্দ মিছিল করব। প্রধানমন্ত্রীর জন্য ফুল নিয়ে যাব। আর ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*