Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / ‘প্রধানমন্ত্রীর বিমানে নাশকতার চেষ্টা’

‘প্রধানমন্ত্রীর বিমানে নাশকতার চেষ্টা’

biman_124312_130264

ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্লেনে ইঞ্জিন ট্যাংকির নাটবল্টু ঢিলা পাওয়ার ঘটনার পেছনে নাশকতার চেষ্টা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়কে সামনে নিয়েই এখন তদন্ত চলছে। বোয়িং ৭৭৭- ইআর উড়োজাহাজের ইঞ্জিনের মধ্যেই রয়েছে অয়েল ট্যাংক। অয়েল সরবরাহ স্বাভাবিক না থাকলে ইঞ্জিন উত্তপ্ত হয়। ফলে যে কোনো মুহূর্তে এই ভিভিআইপি বিমানে আগুন ধরে যাওয়ার আশঙ্কা ছিল। এছাড়া মনিটরে লো অয়েল প্রেসার সংকেত দেওয়ার পর ইঞ্জিনটি বন্ধ করে দেওয়ার বাধ্যবাধকতা থাকলেও বোয়িং কোম্পানির সেই নির্দেশনা অনুসরণ করা হয়নি। এসব কারণে প্রাথমিক তদন্তে এটি নাশকতার চেষ্টা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে দীর্ঘদিন যাবত অনিয়ম ও স্বেচ্ছাচারিতা চলছে। বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশ বিমান করপোরেশনকে কোম্পানিতে রূপান্তরিত করা হয়। কিন্তু এটা এখনও পর্যন্ত ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। কোম্পানি আইন অনুযায়ী এর কার্যক্রম চলছে না। প্রায় এক দশক অতিবাহিত হলেও বাজারে এর শেয়ার ছাড়া হয়নি।

প্রতিবছর পরিচালনা পর্ষদ গঠন করে দিয়ে থাকে সরকার। কোম্পানি ঘোষণার পর থেকেই জাতীয় পতাকাবাহী এ সংস্থায় নিয়ম অনিয়মে পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*