Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / ‘প্রেমের’ জেরে দুই কলেজের ছাত্রদের সংঘর্ষ, আহত ১০

‘প্রেমের’ জেরে দুই কলেজের ছাত্রদের সংঘর্ষ, আহত ১০

বিশেষ প্রতিনিধি:
রাজধানীর নিউমার্কেট এলাকায় দুটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ ছাত্র আহত হয়েছে।
বুধবার ঢাকা কলেজ ও ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষ হয়। একই বিষয় নিয়ে মঙ্গলবারও তাদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। এ ঘটনায় ১১ ছাত্রকে আটক করেছে পুলিশ।
পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার সমকালকে বলেন, তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারা সংঘাতে জড়ানোর আগেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
পুলিশ জানায়, ঢাকা কলেজে উচ্চ মাধ্যমিক পড়ুয়া কয়েক ছাত্রের সঙ্গে আইডিয়াল কলেজের কয়েক ছাত্রীর প্রেমের সম্পর্ক রয়েছে বলে শোনা যায়। এ নিয়ে আইডিয়াল কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্ররা ক্ষুব্ধ হয়ে ওঠে। পাশাপাশি তাদের মধ্যে ‘কোন কলেজ সেরা’ এ নিয়ে পুরনো তর্কও রয়েছে।
দুই পক্ষেরই দাবি, তাদের প্রতিষ্ঠানই সেরা। এসব বিরোধের জের ধরে প্রথমে মঙ্গলবার তাদের মধ্যে হাতাহাতি হয়। এরপর বুধবার সকাল ৯টার দিকে প্রথম দফা এবং দুপুর ২টার দিকে দ্বিতীয় দফায় বিচ্ছিন্ন নিউমার্কেট ও ধানমণ্ডি এলাকায় সংঘর্ষে জড়ায় দুই কলেজের ছাত্ররা। এ সময় তারা দুটি বাস ভাংচুর করে। লাঠিসোটার আঘাতে ১০-১২ জন আহত হয়। তাদের কারও কারও মাথা ফেটে যায়। আহতদের মধ্যে মেহেদী ও আল-আমিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। তবে কারও আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।
আহত মেহেদী ও আল-আমিন হাসপাতালে জানায়,পুরনো বিরোধের জের ধরে আইডিয়াল কলেজের ছেলেরা বুধবার তাদের মারধর করে। এতে তারা দু’জনসহ ঢাকা কলেজের বেশ কয়েকজন ছাত্র আহত হয়।
নিউমার্কেট থানার ওসি আতিকুর রহমান বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রণে আইডিয়াল কলেজের তিন ছাত্রকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পাশাপাশি ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।
কলাবাগান থানার ওসি ইয়াসির আরাফাত বলেন,এ ঘটনায় ঢাকা কলেজের আট ছাত্রকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। তারা আলোচনা করে এ বিষয়ে পুলিশকে জানাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*