Wednesday , August 15 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / বগুড়ায় মেয়ে ও মাকে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন

বগুড়ায় মেয়ে ও মাকে ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে রংপুরে মানববন্ধন

শাহরিয়ার মিম,রংপুর প্রতিনিধি:
বগুড়ায় নারী ধর্ষনকারী তুফান সরকার এবং নির্যাতনকারী সহযোগি কাউন্সিলর রুমকিসহ এ ঘটনার সাথে জড়িত সকলকে দ্রুত বিচারের আওতায় শাস্তির দাবীতে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার উদ্যোগে মঙ্গলবার দুপুর ১২টায় স্থানীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখার সভাপতিত্ব সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা বাসদ(মার্কসবাদী)’র জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি রোকনুজ্জামান রোকন। এছাড়াও বক্তব্য রাখেনবেগম রোকেয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী টুম্পা খাতুন নারীমুক্তি কেন্দ্রের জেলা সদস্য শাপলা রায় প্রমুখ।
বক্তারা বলেন, বগুড়ায় কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে শ্রমিকলীগ নেতা তুফান সরকার কর্তৃক তরুণীকে ধর্ষণ ও তা এড়াাবার জন্য তার আত্মীয় এলাকার মহিলা কাউন্সিলরের মাধ্যমে বিচারের নামে সেই তরুণী ও তার মা’কে মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনার অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ধর্ষক তুফান এবং কাউন্সিলর রুমকি শুধূ অন্যায়ই করেছে তাই নয়, তারা যে নারকীয় কর্মকা- করেছে তা মানবাধিকার লঙ্ঘন। গোটা দেশে এই নারকীয় তা-বের কারণে প্রতিবাদের ঝড় উঠেছে। নারীর প্রতি এই অপমান দেশের নারী সমাজকে আতংকিত করে তুলেছে।
নেতৃবৃন্দ আরো বলেন, সরকার দলের নেতা কর্মীরা সারাদেশে নারী লাঞ্চনাসহ নানা অপরাধের সাথে যুক্ত কিন্তু সরকার তার কোনো বিচার করছে না। এ কারণেই বগুড়ায় এই ধরণের জঘন্য এবং ঔদ্ধত্বপূর্ণ ঘটনার জন্ম দিতে পেরেছে। তাছাড়া বিভিন্ন সময়ে প্রভাবশালীদের ছত্রছায়ায় অপরাধীদের বিচার না হওয়ায় দিন দিন অপরাধের মাত্রা বাড়ছে। ফলে খুন, ধর্ষণ, নারী নির্যাতন, নিরাপত্তাহীনতা, আইনশৃঙ্খলার চরম অবনতিতে জনজীবন মারাত্মকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।
নেতৃবৃন্দ অবিলম্বে এই ঘটনার সাথে জড়িত সকল অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান এবং দেশের সকল বিবেকবান মানুষকে প্রতিরোধ সংগ্রামে এগিয়ে আসার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*