Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / ‘বিতর্কিত’ শিক্ষক নিয়োগ বাতিল করল বেরোবি

‘বিতর্কিত’ শিক্ষক নিয়োগ বাতিল করল বেরোবি

বেরোবি প্রতিনিধি:

শিক্ষার্থীদের দাবির মুখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত বাতিল করেছে প্রশাসন। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৫৭তম সিণ্ডিকেট সভায় বিষয়টি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও সিণ্ডিকেটের সদস্য সচিব মুহাম্মদ ইব্রাহীম কবীর বলেন, গত ২৩ জুন ৫৬তম সিন্ডিকেট সভায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষক নিয়োগের যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে। আজ শুক্রবার ৫৭তম সিণ্ডিকেট সভায় বিষয়টি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এটি কার্যকর হতে সময় লাগবে। 

এর আগে গত ২৩ জুন বিশ্ববিদ্যালয়ের ৫৬তম সিন্ডিকেট সভায় ৯ বিভাগে ১১ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়। এর মধ্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আসফারা হককে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ে নজিরবিহীনভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এ শিক্ষক নিয়োগ দেয়া হয়। পরের দিন ২৪ জুন তিনি ওই বিভাগে যোগদানও করেন।
এদিকে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিতর্কিত এ শিক্ষক নিয়োগ বাতিলের দাবি ও নিয়োগ প্রক্রিয়ার প্রতি তীব্র নিন্দা জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই সঙ্গে বেরোবি শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাবীদের শিক্ষক হিসেবে নিয়োগের দাবিতে জানানো হয়।

বিতর্কিত এই নিয়োগ দিয়ে বিপাকে পড়েন উপাচার্য। অবশেষে শিক্ষার্থীদের দাবির মুখে তার নিয়োগ বাতিল করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বলেন, নিয়োগটি নিয়ে পাবলিক সেন্টিমেন্ট তৈরি হওয়ায় প্রশাসন মনে করেছে নিয়োগটি ঠিক হয়নি। তাই বাতিল করা হয়েছে।
এ ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মুঠোফোনে একাধিবার যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*