Wednesday , September 26 2018
Home / আন্তর্জাতিক / বিধ্বস্ত হওয়া এয়ারলাইন্সে রংপুরের ডাক্তার শাওনের অবস্থা আশঙ্কাজনক,স্ত্রী শসীর মৃত্যু

বিধ্বস্ত হওয়া এয়ারলাইন্সে রংপুরের ডাক্তার শাওনের অবস্থা আশঙ্কাজনক,স্ত্রী শসীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজটিতে ছিলেন রংপুরে এক ডাক্তার দম্পত্তিও। তারা হলেন- রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. রিজওয়ানুল হক শাওন এবং তার স্ত্রী তাহিরা তানভীর শসী। দুর্ঘটনার পর দুইজনকে হাসপাতালে ভর্তি করা হলে স্ত্রী তাহিরা তানভীর শসী মারা যান।

আশঙ্কাজনক অবস্থায় নেপালের ওম হাসপাতালে চিকিৎসাধীন ডা. রিজওয়ানুল হক শাওন। তার শরীরের ৫০ ভাগেরও বেশি পুড়ে গেছে। দুর্ঘটনার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডা. শাওনের বন্ধু ডা. কামরুল হুদা আপেল এসব তথ্য জানিয়েছেন। তিনি সার্বক্ষণিক নেপালে তাদের শিক্ষার্থীর মাধ্যমে এসব তথ্য পাচ্ছেন। ডা. আপেল জানান, তার বন্ধু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ তম ব্যাচের শিক্ষার্থী। এ হাসপাতালে উচ্চতর ডিগ্রী নেওয়ার জন্য সার্জারি বিভাগে সহকারী রেজিষ্ট্রার পদে রয়েছেন। তিনি কয়েকদিন আগে ছুটি নেন হাসপাতাল থেকে। এরপর ঢাকায় গিয়ে বিমানে স্ত্রীসহ ইউএস-বাংলার বিমানে নেপালে যাচ্ছিলেন ঘুরতে।

তিনি বলেন, দুর্ঘটনাকবলিত বিমানে থাকা যাত্রীদের যে নামের তালিকা দেওয়া হয়েছে তার মধ্যেও ডা. রিজওয়ানুল হক শাওন এবং তার স্ত্রী তাহিরা তানভীর শসীর নাম রয়েছে। ডা. আপেল জানান, দুর্ঘটনার পরপরই নেপালের আমাদের কয়েকজন ছাত্রর সাথে যোগাযোগ করি। তারা দ্রুত সেখানে গিয়ে খোঁজখবর নেন এবং হাসপাতালে চিকিৎসাধীন ডা. রিজওয়ানুল হক শাওন এবং তার স্ত্রী তাহিরা তানভীর শসীর ও ছবি পাঠান।

এতে তারা জানান- শসী নেপালের কাঠমান্ডুর ওম হাসপাতালে আইসিইউতে মারা গেছেন। ডা, আপেল আরো জানান, ডা. রিজওয়ানুল হক শাওন মেধাবী ডাক্তার ছিলেন। ঢাকায় বাড়ি হলেও ধাপ সাগরপাড়ায় ভাড়া বাড়িতে পরিবারসহ থাকতেন তিনি। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি বিভাগের ডাক্তার মোস্তাফিজার রহমান পাভেল বলেন, ডা. রিজওয়ানুল হক শাওন ভাল ডাক্তার ছিলেন। তিনি নিষ্ঠার সাথে তার দায়িত্ব পালন করতেন। তার এমন খবর পেয়ে আমরা মর্মাহত। এ ব্যাপারে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহী ফারজানা তাসমিন জানান, ডা. রিজওয়ানুল হক শাওন মেধাবী শিক্ষার্থী ছিল। বিমান দুর্ঘটনায় তার এমন পরিনতি মেনে নেওয়া যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*