Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / বেরোবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

বেরোবির ৬ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

অনুষদভিত্তিক অসাধারণ ফলাফল অর্জনের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছয়জন শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক।

২০১৭ সালে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর কিংবা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এ পদক দেবে।

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৫৬ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে বেরোবির রয়েছে ছয়জন শিক্ষার্থী।

স্বর্ণ পদকের জন্য মনোনীতরা হলেন- কলা অনুষদ থেকে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোছা. জান্নাতি আক্তার, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফারহানা রহমান শ্রাবণী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. মাহাবুব আলম মুন, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মোছা. রুবাইয়া নুসরাত জাহান, বিজ্ঞান অনুষদ থেকে রসায়ন বিভাগের শিক্ষার্থী জসিম উদ্দিন এবং বিজনেস স্টাডিজ অনুষদ থেকে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী তানজিন মেহনাজ।

স্বর্ণপদকে ভূষিত হওয়া শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ  জানান, এ পদক অন্য শিক্ষার্থীদেরও অনুপ্রাণিত করবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেধা ও যোগ্যতা দিয়ে দেশ ও জাতির কল্যাণ করবে বলেও আশা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দেবেন বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধা মতো সময়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*