Monday , August 20 2018
Home / বাংলাদেশ / মান শাহ’র ২১তম মৃত্যুবার্ষিকী আজ

মান শাহ’র ২১তম মৃত্যুবার্ষিকী আজ

আজ ৬ সেপ্টেম্বর, অকাল প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর ২১তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের এই দিনে রহস্যজনকভাবে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মেডিকেল রিপোর্টে এ নায়কের মৃত্যুকে আত্মহত্যা বললেও তার পরিবার ও ভক্তদের দাবি ‘হত্যা’ করা হয়েছে সালমানকে। বিষয়টি এখনো বিচারাধীন।

বাংলা সিনেমার ‘স্টাইল আইকন’ খ্যাত এই নায়কের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সালমান শাহ ঐক্য পরিষদ ও চলচ্চিত্র শিল্পী সমিতি মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

সালমান শাহ ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা ও সালমান শাহর মা নীলা চৌধুরী জাগো নিউজকে বলেন, সালমান শাহ ঐক্য পরিষদের সদস্যরা সারাদেশে বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা ইউনিয়ন, গ্রামে যে যেখানে আছে সেখান থেকে দোয়া ও মিলাদের আয়োজন করবে। আজকের এই দিনে সবাই কালো ব্যাচ ধারণ করবে।

সালমানের প্রয়াণ দিনে তার অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে চলচ্চিত্র শিল্পী সমিতিও। সেটি অনুষ্ঠিত হবে সালমানের প্রিয় স্থান এফডিসির শিল্পী সমিতির কার্যালয়ে। বাদ আসর সবাইকে এ আয়োজনে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

১৯৯৩ থেকে ১৯৯৬ সাল মাত্র চারবছর ছিল তার অভিনয় জীবন। এই স্বল্প সময়ে সালমান শাহর প্রাপ্তি ছিল আকাশচুম্বী। সোহানুর রহমান সোহানের পরিচালনায় ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৩ সালের ২৫ মার্চ দর্শকের সামনে আসেন সালমান শাহ।

অল্পদিনের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- তুমি আমার, অন্তরে অন্তরে, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নাই, জীবন সংসার, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, দেনমোহর। এ ছাড়াও টিভি নাটকেও দেখা গেছে জনপ্রিয় এ নায়ককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*