Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / ঢাকা বিভাগ / মিরপুরে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে র‍্যাবের অভিযান সরিয়ে নেয়া হচ্ছে বাসিন্দাদের

মিরপুরে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে র‍্যাবের অভিযান সরিয়ে নেয়া হচ্ছে বাসিন্দাদের

রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকায় একটি ছয়তলা বাড়িতে (নম্বর ২/৩/বি) জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়েছে র‌্যাব।র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ‘কমলপ্রভা’ নামের ছয় তলা ওই ভবনের পঞ্চম তলার আবদুল্লাহ নামের ‘দুর্ধর্ষ’ এক জঙ্গি অবস্থান করছে। তার সঙ্গে যোগাযোগ করে তাকে আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে।

এদিকে রাতেই ফায়ার ব্রিগেডের একটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায় এবং ভোরের দিকে ওই গাড়ি থাকে ‘জঙ্গি আস্তার চারপাশে’ পানি ছিটানো হয়। ঝুঁকি এড়াতে ওই ভবনের বিভিন্ন ইউনিট এবং লাগোয়া বাড়িগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে কাজ শুরু করেন র‌্যাব সদস্যরা। মুফতি মাহমুদ খান বলেন, ওই ভবন থেকে ৬৫ জনকে সরিয়ে এনে স্থানীয় একটি স্কুলের রাখা হয়েছে। যাদের সরিয়ে আনা হয়েছে, তাদের মধ্যে আবদুল্লাহর এক বোনও আছে। আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ করার সময় সেই বলেছে, যেন অন্যদের সঙ্গে তার বোনকেও সরিয়ে নেওয়া হয়।তিনি বলেন, আমরা মোবাইল ফোনে আবদুল্লাহর সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি। আবদুল্লাহকে আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। সে জানিয়েছে, সে ভাবছে। ওই ভবনের ভেতরে আবদুল্লাহর সঙ্গে তার পরিবারের আরও সদস্য রয়েছে।

প্রসঙ্গত, টাঙ্গাইলের এলেঙ্গায় সোমবার রাতে এক বাড়িতে অভিযান চালিয়ে ‘জেএমবির জঙ্গি’ দুই ভাইকে আটক করার পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মধ্য রাতে ঢাকায় এই অভিযান শুরু হয়।মাজার রোডের পাশে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি ভাঙ্গা ওয়ালের গলির ২/৩-বি হোল্ডিংয়ে ছয় তলা ওই বাড়ির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ নামের এক ব্যক্তি। তিনি নিজেও পরিবার নিয়ে ওই বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

মুফতি মাহমুদ খান জানান, র‌্যাব ওই বাড়ি ঘিরে ফেলার পর রাত ১টার দিকে সেখান থেকে চারটি বোমা ছোঁড়া হয়। তবে তাতে কেউ হতাহত হননি।এর আগে সোমবার (৪ সেপ্টেম্বর) গভীর রাতে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণ পাশের বাঁধন রোড এলাকার ওই বাড়ি ঘিরে ফেলে র‌্যাব। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ও পেট্রলবোমা ছোড়া হয়েছে।‘কমলপ্রভা’ নামের ওই ছয় তলা বাড়ির মালিক টিঅ্যান্ডটির কর্মকর্তা মোহাম্মদ আজাদ। সে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে বাড়ির দ্বিতীয় তলায় থাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*