Thursday , October 18 2018
Home / জীবনযাপন / মেকআপ তোলার সহজ ৫ উপায়

মেকআপ তোলার সহজ ৫ উপায়

download_45255

লাইফস্টাইল ডেস্ক

প্রতিটি নারীই নিজেকে আকর্ষণীয় করে উপস্থাপন করতে চায়। আর এজন্য সাজগোজ ছাড়া কোথাও যাবার কথা ভাবেনিই না তারা। তবে ঘুরতে যাবার থেকে ঘুরে আসার পর সবচেয়ে বেশি বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। ঘুরেফিরে এসে যদি দেখেন বাসায় মেকআপ তোলার রিমোভার নেই তখন ঠিক কেমন লাগতে পারে ধারণা করুন। তবে এই সমস্যার সমাধান আছে আপনার ঘরেই। ঘরোয়া কিছু টিপস জানা থাকলে খুব সহজেই তুলে ফেলতে পারবেন ত্বকের মেকআপ। তাহলে চলুন আজ জেনে নেই মেকআপ তোলার সহজ ৫ উপায়।

অলিভ অয়েল

অলিভ অয়েলে মেকআপ পুরোপুরি উঠে যায়। হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে ভালোভাবে ম্যাসাজ করুন। পুরো মুখে ২-৩ মিনিট ম্যাসাজ করুন। এবার একটি তুলার বল করুন। এর সঙ্গে গোলাপজল নিয়ে পুরো মুখ ভালো করে মুছে নিন। এতে আপনার মুখের বাড়তি মেকআপ তুলার সঙ্গে উঠে আসবে।

নারিকেল তেল

মেকআপ রিমোভার হিসেবেও নারিকেল তেল দারুণ। বেশ কিছুটা নারিকেল তেল মুখে মেখে নিন, মেকআপ গলে উঠে আসবে। এটা ওয়াটারপ্রুফ মাসকারার মতো কঠিন মেকআপ তুলতেও সহায়ক। এটা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার কাজটাও করে থাকে। বেবি অয়েলও ব্যবহার করতে পারেন একইভাবে।

ময়েশ্চারাইজার

খুব দ্রুত মেকআপ তোলার জন্য সারা মুখে আপনার প্রিয় ময়েশ্চারাইজিং ক্রিম অথবা লোশন মেখে নিন। এবার টিস্যু দিয়ে মুছে ফেলুন সেটা। কয়েক সেকেন্ডেই মেকআপ উঠে আসবে।

বেবি ওয়াইপ

হাসবেন না, এই পদ্ধতিটি আসলেই কাজ করে! বাচ্চাদের ডায়াপার পাল্টানোর সময়ে যে বেবি ওয়াইপ ব্যবহার করা হয় সেগুলোই আপনার মেকআপ তোলার জন্য কাজে আসবে। বিছানায় বসেই দ্রুত এটা ব্যবহার করে মেকআপ তুলে ফেলতে পারবেন। মেকআপ রিমোভার ওয়াইপও পাওয়া যায়, সেগুলোও ব্যবহার করতে পারেন।

দুধ

মেকআপ তোলার জন্য দুধও ব্যবহার করা যায়। অল্প একটু দুধের সাথে মিশিয়ে নিন কয়েক ফোঁটা আমন্ড অয়েল। ব্যস, একটা কটন বল দিয়ে এটাকে মুখে মাসাজ করে নিন। এরপর টিস্যু বা তুলা দিয়ে মুখ মুছে নিন। এতে তুলার সাথে মেকআপ উঠে আসবে। সবশেষে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*