Thursday , October 18 2018
Home / খেলাধুলা / মেসির জোড়া গোলে বার্সার গাম্পার ট্রফি জয়

মেসির জোড়া গোলে বার্সার গাম্পার ট্রফি জয়

messs_46067

স্পোর্টস ডেস্ক

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্টে টানা তিন ম্যাচে গোল শূন্য ছিলেন বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি। তবে হুয়ান গাম্পার ট্রফির ফাইনালে ইতালিয়ান ক্লাব সাম্পদোরিয়ার বিপক্ষে জোড়া গোল করে বার্সাকে টানা চতুর্থবারের মতো ট্রফি জিততে সাহায্য করেন তিনি।

বুধবার রাতে ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে সাম্পদোরিয়ারকে ৩-২ গোলে হারায় বার্সেলোনা। বার্সার হয়ে মেসি জোড়া গোল করা ছাড়া অপর গোলটি করেন লুইস সুয়ারেজ। অপরদিকে সাম্পদোরিয়ার হয়ে দুটি করেন লুইস মুরিয়েল ও আন্তে বুদিমির।

ম্যাচের ১৬তম মিনিটে সুয়ারেজ-মেসির দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তার বাড়ানো বল অসাধারণ ভঙ্গিমায় ওভারহেড কিকে সুয়ারেজকে বাড়ান মেসি। ডি-বক্সের সামনে ফাঁকায় বল পেয়ে বিনা বাধাতেই লক্ষ্যভেদ করেন সুয়ারেজ।

২১তম মিনিটে দারুণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ইভান রাকিটিচের ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত ট্রেডমার্ক দৌড়ে প্রতিপক্ষ খেলোয়াড়দের বোকা বানিয়ে দারুণ ফিনিশিংয়ে সাম্পদোরিয়ার গোলরক্ষক ইমিলিয়ানো ভিভিয়ানোকে পরাস্ত করেন মেসি।ৎ

দুই মিনিট পর দারুণ গোছানো এক আক্রমণে ব্যবধান কমান কলম্বিয়ার ফরোয়ার্ড মুরিয়েল। তবে মেসির নৈপুণ্যে ৩৪তম মিনিটে ফের ব্যবধান বাড়িয়ে নেয় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে মেসিকে তুলে নিয়ে মুনির এল হাদ্দাদিকে মাঠে নামান কোচ লুইস এনরিকে। ফলে আক্রমণভাগ দুর্বল হয়ে পড়ে বার্সার। এই সুযোগে ৭৭তম মিনিটে বুলেটগতির শটে গোল করে ব্যবধান কমিয়ে আনেন বুদিমির। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-২ ব্যবধানের জয় দিয়ে হুয়ান গাম্পার ট্রফি জয় করে বার্সেলোনা।

প্রসঙ্গত, আগামী ২১ আগস্ট স্প্যানিশ লা লিগার ২০১৬-১৭ মৌসুম শুরু হবে। তার আগে সোমবার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে সেভিয়ার মুখোমুখি হবে মেসির বার্সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*