Sunday , August 19 2018
Home / খেলাধুলা / মেসির মতো ভুল করবেন না সাকিব আল হাসান

মেসির মতো ভুল করবেন না সাকিব আল হাসান

received_305210713156673

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটের বাহিরে ফুটবলের ভীষণ ভক্ত বাংলাদেশী সুপারস্টার সাকিব আল হাসান। ছোট বেলায় মনের মধ্যে স্বপ্ন গেঁথে রেখেছিলেন ফুটবলের কিন্তু হয়ে উঠেন ক্রিকেটার। ক্রিকেটে হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। টেস্ট, ওয়ানডেও টি-টোয়েন্টি সকল ফরম্যাটেই শীর্ষে ছিলেন সাকিব। ক্রিকেটে যেমন রাজপুত্র তেমনি ফুটবলেও রাজপুত্রকেই সমর্থন করেন। সাকিব আর্জেন্টিনা ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ভক্ত।

কোপা আমেরিকায় টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেও ট্রফি ছুঁতে পারেননি ফুটবলের রাজপুত্র মেসি। সেই যন্ত্রনায় আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়ে অবাক করেছেন মেসি। তেমনি অবাক সাকিব আল হাসানও। সাকিব জানান, ‘মেসি খেলা ছেড়ে দিয়েছে বলে বাড়তি কোনো আক্ষেপ নেই। ও যেটা ভালো মনে করছে, সেটাই করেছে।’

তবে ফুটবলের এই রাজপুত্রের হাতে শিরোপা স্পর্শ না পাওয়াটা বড়ই বেদনাদায়ক তেমনি ক্রিকেটে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অল রাউন্ডারের হাতেও কোনো ট্রফির স্পর্শ না লাগাটা বড্ড বেমানান। তবে নিজ দেশের হয়ে ট্রফি জিতা ছাড়া অবসরে যাবেন না সাকিব আল হাসান- এমনটাই জানিয়েছেন তিনি, ‘কত দিন খেলব, এখনই সময়-তারিখ বলতে পারছি না। তবে দেশের হয়ে কোনো ট্রফি জেতার আগে খেলা ছাড়ব না ইনশাল্লাহ। শুধু এটুকুই বলে রাখছি’।

ফুটবলে ক্লাবের হয়ে যেমন রেকর্ডে ভরডুবি মেসির তেমনি ক্রিকেটেও ক্লাবের হয়ে ট্রফি জয়ের স্বাদ নিয়েছেন সাকিব আল হাসান। তবে ২০১২ সালে এশিয়া কাপে ট্রফি জয়ের কাছে গিয়েও জিততে না পারার আক্ষেপ এখনো মাঝে মাঝে পিড়া দেয় সাকিবকে। সাকিব জানান, ‘কোনো সিরিজ কিংবা আইপিএল জেতাটা অবশ্যই আনন্দের। খুব ভালোও লেগেছিল। তবে এশিয়া কাপের ফাইনালে হারের কষ্টের ভারটা অনেক বেশি।’

সিপিএলে দল ফাইনালে উঠলে আগামী ৯ আগস্ট দেশে ফেরার কথা জানিয়েছেন সাকিব আল হাসান। এই বছরের সেই ফেব্রুয়ারি থেকেই একটানা ক্রিকেটের মধ্যেই আছেন সাকিব আল হাসান তাই সিপিএল শেষ করে পরিবার নিয়ে ঘুরতে যাওয়ার পরিকল্পনা রয়েছে সাকিবের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*