Monday , June 18 2018
Home / খেলাধুলা / মোস্তাফিজের দুর্ভাগ্যের ১৬ বল

মোস্তাফিজের দুর্ভাগ্যের ১৬ বল

আইপিএলে যাওয়ার আগে মোস্তাফিজুর রহমান সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে। ওই ম্যাচে চার উইকেট নেন তিনি। এরপর এবারের আইপিএলে নিজের প্রথম ম্যাচে যে ১৬টি বল করেন তিনি, তা তার জন্য বয়ে আনে দুর্ভাগ্য। সানরাইজার্স হায়দরাবাদের মূল একাদশ থেকে ছিটকে যান।

mustafiz was haphazared while srh lost against mumbai

ওই ১৬টি বলের জন্য তাই আফসোসই হওয়ার কথা বাংলাদেশের অন্যতম সেরা এই বোলারের। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ওই ১৬ বলে ৩৪ রান দেন তিনি। আইপিএলে আর কখনোই এতো রান দেননি মোস্তাফিজ।

৩৪ রানের মধ্যে ১৯ রানই তিনি দেন প্রথম ওভারে। কিন্তু একজন বোলারের জন্য তো আর এমন ঘটনা অস্বাভাবিক নয়! তারপরও সানরাইজার্স হায়দরাবাদ তাকে আরেকটা সুযোগ দিচ্ছে না। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচের পর বেশ তিনটি ম্যাচ খেলে ফেললো হায়দরাবাদ। এর কোনোটিতেই জায়গা মিলেনি মোস্তাফিজের।

দীর্ঘ ইনজুরির পর মোস্তাফিজের পুরোপুরি বোলিং ফিটনেস ফিরে পেতে বেশ সময় লেগে গেছে। তারপরও শ্রীলঙ্কার বিপক্ষে খেলা শেষ টি-টোয়েন্টিতে ফর্মে ফেরার দারুণ ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কিন্তু ভারতে গিয়ে প্রথম ম্যাচে এলোমেলো হয়েই আপাতত খেলার বাইরে এই তরুণ।

বাংলাদেশি সমর্থকদের ভয়, আইপিএলে সাইড বেঞ্চে বসে বসে না আবার আত্মবিশ্বাস খুইয়ে বসেন মোস্তাফিজ। সেটা হলে বাংলাদেশই পড়বে বিপদে। কারণ কদিন পরই মাশরাফিরা ওড়ে যাবেন আয়ারল্যান্ডে। সেখানে ত্রিদেশীয় সিরিজ খেলবেন তারা। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফির কঠিন চ্যালেঞ্জ। তার আগে আইপিএলে সাইড বেঞ্চে বসে মোস্তাফিজ যদি মানসিকভাবে ভেঙে পড়েন, সেটা খুবই বাজে ব্যাপার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*