Wednesday , September 19 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / যথাযথ মর্যাদায় রংপুরে মহান বিজয় দিবস পালিত

যথাযথ মর্যাদায় রংপুরে মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার: যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শুক্রবার রংপুরে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

রংপুর জেলা প্রশাসন, রংপুর সিটি কর্পোরেশন, মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন সংগঠনের গৃহীত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বিজয়ের প্রথম প্রহরে শহীদ মিনার ও স্বাধীনতার স্মৃতি স্তম্ভ মর্ডাণ ’অর্জন’-এ পুষ্পমাল্য অর্পণ, সকালে বিজয় র্যালি, স্টেডিয়ামে কুচকাওয়াজ, আলোকচিত্র প্রদর্শনী, দেশের গান পরিবেশন, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।

বিজয়ের প্রথম প্রহরে নগরীর মর্ডান এলাকায় স্বাধীনতার স্মৃতিস্তম্ভ ’অর্জন’-এ পুষ্পমাল্য অর্পণ করেন রংপুরের বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ। পরে রংপুর রেঞ্জর ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান,র্যাব-১৩ অধিনায়ক, পুলিশ ট্রেনিং সেন্টার, বিদুৎ উন্নয়ন বোর্ড, রংপুর বেতার,সিআইড পুলিশ, পিআইবি পুলিশসহ স্থানীয় মর্ডাণ মোড় দোকান মালিক সমিতি,৩২নং ওয়ার্ড বিএনপি,ছাত্রদল ও যুবদল, ১৫নং ওয়ার্ড বিএনপি,যুবদল, ৩২নং ওয়ার্ড সামাজিক উন্নয়ন পরিষদ, তামপাট ছাত্রকল্যাণ সমিতি, ২৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ, শিক্ষানুরাগী আব্দুল ওয়াহেদ সাজু মাস্টার, ১৫নং ওয়ার্ড যুবলীগ, ছাত্রলীগ,রংপুর মডেল কলেজ, জিয়াতপুকুর দাখিল মাদরাসা,সিটি রেসিডেয়ান্সি স্কুল, মর্ডাণ পাবলিক স্কুল, আরাজী তামাপাট একরামিয়া ইবতেদায়ী মাদরাসা,তালুক তামাপাট কির্ন্ডার গার্ডেন, পুষ্পমাল্য অর্পণ করেন।

একই সময় রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু। পরে রংপুর জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ, জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ,মহিলালীগ, মহানগর দোকান মালিক সমিতি, জেলা ও মহানগর জাতীয়পার্টি, জেলা ও মহানগর ছাত্রদল, যুবদল, জাসদ (আম্বিয়াপ্রধান), জেএসডি,সম্মিলিত সাংস্কৃতিক জোট,রংপুর বিভাগ উন্নয়ন পরিষদ, রংপুর রিপোর্টাস ক্লাব ও প্রেসক্লাব, রংপুর সাহিত্য সংস্কৃতি পরিষদ, রঙ্গপুর সাহিত্য পরিষৎ, নাট্যধারা,আরাজী তামপাট একরামিয়া ইবতেদায়ী মাদরাসাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করেন।

বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।জাতীয় পতাকা হাতে ও মাথায় বিজয় দিবসের ফিতা বেঁধে সকল বয়সের মানুষ ঘুরে বেরিয়েছেন নগরী জুড়ে। সিটি এলাকায় নগরীতে আলোকসজ্জা করা হয়। এছাড়াও জেলা তথ্য অফিস নগরীর বিভিন্ন পয়েন্টে মুক্তিযুদ্ধের ওপর তথ্য চিত্র প্রদর্শন করে।এছাড়াও রংপুর জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে নানা আয়োজনে পালিত হয় বিজয় দিবস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*