Monday , July 23 2018
Home / জীবনযাপন / যৌনজীবন সুখময় করবেন যেভাবে

যৌনজীবন সুখময় করবেন যেভাবে

ডেস্ক: প্রত্যেক নারী-পুরুষ বিয়ের প্রথম কয়েক বছর দম্পতিরা যৌনজীবন বেশ উপভোগ করেন। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাদের এই চাহিদা ক্রমেই ফিকে হয়ে আসে। তখন জীবনটা অনেক নিরানন্দ মনে হয়। এ সময়ও যৌনজীবনের হারানো সেই আনন্দ ফিরিয়ে আনা সম্ভব বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলেছেন, যৌনজীবন সুখের হলে আপনার জীবনে আবারও আনন্দ ফিরে আসবে। একই সঙ্গে স্বাস্থ্য সংক্রান্ত ঝুঁকি কমে আসার পাশাপাশি আপনার ইমিউন সিস্টেমেরও উন্নতি ঘটবে। এবার জেনে নিন কোন কোন পদ্ধতিতে যৌনজীবন সুখের হয়-

ডেট করুন
যৌনজীবনকে সুখের করতে আলাদা করে সময় কাটানোর বিকল্প নেই। এ জন্য মাঝেমধ্যেই একটি সময় নির্ধারণ করুন। তার পর সঙ্গীকে নিয়ে দূরে কোথাও বেড়াতে যান। চাইলে ডিনারেও যেতে পারেন। একসঙ্গে কিছুটা সময় কাটালে দেখবেন পূর্বের অনেক উজ্জ্বল স্মৃতি আপনার মনে পড়বে। তখন মনের সেই উচ্ছ্বলতা আবারও ফিরে আসবে। সেই সঙ্গে জীবনটাও হয়ে উঠবে আরও সুন্দর।

নতুনত্বের চেষ্টা
দুজনের সব কৌশল জানা থাকলে বেডরুমের কিছু জিনিস একটু বিরক্তিকর হয়ে উঠতেই পারে। সে ক্ষেত্রে নতুন কিছু করার চেষ্টা করুন। চাইলে অন্তর্বাস নিয়েও তার সঙ্গে মজা করতে পারেন। একে একে অপরকে উৎসাহিত করার জন্য একসঙ্গে কিছু সময়ও কাটাতে পারেন। চাইলে তাকে নিয়ে কোথাও ঘুরে আসুন। এভাবে দুজন দুজনের প্রতি একটু যত্নবান হলেই বুঝবেন, আপনারা একে অপরকে কত ভালোবাসেন।

মনোভাবই চাবিকাঠি
যৌনজীবন উপভোগ্য করে তুলতে মনোভাবই হলো একমাত্র চাবিকাঠি। কেননা নিজের প্রতি আত্মবিশ্বাস কম থাকলে কখনোই যৌনজীবন সুখের হয় না।

সঠিক ডায়েট ও নিয়মিত শরীরচর্চা
স্বাস্ব্যকর একটি ডায়েট আপনার শরীরের বিভিন্ন অঙ্গে রক্তের প্রবাহের উন্নতি ঘটায়। এতে আপনার যৌনাঙ্গগুলো তাদের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারে। এ কারণে প্রতিদিনের খাদ্য তালিকায় তন্তু,খাদ্যশস্য,ফলমূল,শাকসবজি, ডেইরি এবং প্রোটিন জাতীয় খাবার রাখুন। শরীরের গঠন এবং যৌন ক্ষমতা বৃদ্ধির একটি সহজ উপায় হলো নিয়মিত ব্যায়াম করা। প্রতিদিন ব্যায়াম আপনার মাংসপেশীকে শক্তিশালী করবে। এতে শারীরিক সম্পর্কের সময়ে আপনার আনন্দের মাত্রা আরও বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*