Wednesday , August 15 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুরে আইনজীবিদের কৃতী সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

রংপুরে আইনজীবিদের কৃতী সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

মিজানুর রহমাল লুলু(রংপুর):বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ন্যায় বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় আইনজীবিদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এসময় তিনি মানবাধীকার ও আইনের শাসন নিশ্চিত করার ক্ষেত্রে সচেষ্ট থাকার জন্য প্রত্যেক স্তরের আইনজীবিদের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি আজ রংপুর জেলা বার আইনজীবি সমিতির মিলনায়তনে রংপুর আইনজীবিদের কৃতী সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

স্পীকার আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে এ জাতিকে উপহার দিয়েছিলেন এক অনন্য সংবিধান। জনগণের মৌলিক অধিকার সমুন্নত রাখতে সাংবিধানিকভাবে সততার সাথে আইন পেশায় আত্মনিয়োগ করার জন্য আইনজীবিদের প্রতি অনুরোধ জানান।

রংপুর আইনজীবিদের কৃতী সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত

নবীন আইনজীবিদের সক্ষম করে তুলতে প্রবীন আইনজীবিদের প্রতি পরামর্শ প্রদান করে তিনি বলেন, বর্তমান তরুণরাই ভবিষ্যত বাংলাদেশের নির্মাতা। এক্ষেত্রে নতুন প্রজন্মের জন্য সুযোগ তৈরী করে দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ তথা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রবীনদের এগিয়ে আসার আহবান জানান। এসময়ে তিনি আইনজীবিদের কৃতী সন্তানদের সম্মাননা ক্রেস্ট ও বৃত্তি প্রদান করেন। রংপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি আব্দুল কাইয়ুম মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এইচ,এন আশিকুর রহমান এবং এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া । এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ, জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক, আইনজীবিবৃন্দ ও কৃতী শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*