Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুরে ইভিএম কেন্দ্রে ১৩ মিনিটে গণনা শেষ, বিজয়ী লাঙ্গল

রংপুরে ইভিএম কেন্দ্রে ১৩ মিনিটে গণনা শেষ, বিজয়ী লাঙ্গল

শাহরিয়ার মিম(রংপুর):
রংপুর: শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। সকাল আটটা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলে। টানা নয় ঘন্টার ভোটগ্রহণ শেষে এখন প্রার্থী, কর্মী ও তাদের সমর্থকরা ভোট গণনার দিকে তাকিয়ে আছেন।

এদিকে বহুল আলোচিত এই সিটির ২৪নং ওয়ার্ডের শালবন এলাকার সরকারি বেগম রোকেয়া কলেজে ডিজিটাল ভোটিং মেশিনে (ডিভিএম) ভোট দিয়েছেন ভোটাররা। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৯৩টি ভোটকেন্দ্রের মধ্যে এই কেন্দ্র ছাড়া বাকি সব কেন্দ্রেই ব্যালট পেপার ও সিলের মাধ্যমে ভোট দিয়েছেন ভোটাররা।

ডিভিএম ব্যবহৃত কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ১৩ মিনিটে এক হাজার ২০০ ভোট গণণা হয়েছে বলে জানা গেছে। এখানে ৬১ দশমিক ৭২ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

এই কেন্দ্রে ভোট গণনা শেষে দেখা গেছে লাঙ্গল প্রতীকের মোস্তফা পেয়েছেন ৬৭৪, নৌকা প্রতীকে ঝন্টু ৩৩৪ এবং ধানের শীষ প্রতীকে বাবলা পেয়েছেন ১১৭টি ভোট। এই মোট ভোটার ছিলো ২ হাজার ২’শ জন।

এ সিটি কর্পোরেশনে বর্তমানে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।   মেয়র প্রার্থীসহ সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫টি জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*