Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুরে চাঞ্চল্যকর হোসি কুনিও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ১৮ জানুয়ারি

রংপুরে চাঞ্চল্যকর হোসি কুনিও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ ১৮ জানুয়ারি

রংপুর;
রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোসি কুনিও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে ১৮ জানুযারি নির্ধারণ করেছেন আদালত।
বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার আসামির অনুপস্থিতির কারণে এ তারিখ নির্ধারণ করেন।
বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, হোসি কুনিও হত্যা মামলায় গ্রেফতারকৃত ৫ আসামির মধ্যে লিটনকে গাইবান্ধা আদালতে হাজিরা দিতে নিয়ে যাওয়ায় পূর্ব নির্ধারিত বুধবারের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়নি।
পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ১৮ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে। ওইদিন এ মামলার ১ ও ২ নং সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হবে।
এ মামলায় জেএমবির আট জঙ্গির বিরুদ্ধে গত ৭ আগস্ট দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা।
১৩ অক্টোবর কাউনিয়া আমলি আদালত-২ এর বিচারক আরিফুল ইসলাম শুনানি শেষে মামলাটি রংপুর জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর করেন। পরে ২৬ অক্টোবর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হুমায়ুন কবীর বিচারের জন্য মামলাটি বিশেষ জজ আদালতে স্থানান্তর করেন।
১৫ নভেম্বর শুনানি শেষে সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিশেষ জজ আদালত।
পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, আসামিদের মধ্যে জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানাসহ পাঁচ জঙ্গি কারাগারে আছে। বাকি তিনজনের মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান উল্লাহ আনছারী (২৮) পলাতক।
এছাড়া পঞ্চগড়ের নজরুল ইসলাম ওরফে বাইক হাসান রাজশাহীতে এবং সম্প্রতি কুড়িগ্রামের সাদ্দাম হোসেন ঢাকায় বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল ১০টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের কাচু আলুটারী গ্রামে জাপানি নাগরিক হোসি কুনিওকে গুলি করে হত্যা করা হয়। তিনি রংপুর নগরীর মুন্সিপাড়ায় তার ব্যবসায়িক সহযোগী জাকারিয়া বালার বাসায় ভাড়া থাকতেন।
কাচু আলুটারী গ্রামে জমি ইজারা নিয়ে পরীক্ষামূলক একটি ঘাসের খামার করতেন তিনি। ঘটনার দিন সকালে তিনি রংপুর শহর থেকে রিকশাযোগে খামারের দিকে যাচ্ছিলেন। এসময় দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*