Thursday , October 18 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুরে নিয়োগবাণিজ্যের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড

রংপুরে নিয়োগবাণিজ্যের অভিযোগে ৩ পুলিশ ক্লোজড

শাহরিয়ার মিম,রংপুর:
পুলিশের নিয়োগ পরীক্ষায় টাকার বিনিময়ে প্রার্থীদের চাকরি দেয়ার অভিযোগে পুলিশের ৩ সদস্যকে রংপুর রেঞ্জ অফিসে ক্লোজ করা হয়েছে। তারা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর ও সিল জালিয়াতি করে কিছু চাকরি প্রার্থীর কাছে টাকা হাতিয়ে নিয়েছেন। এমন গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বুধবার তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।
ওই অভিযুক্ত ৩ পুলিশ সদস্য হলেন- এসআই (আরও) রুহুল আমীন, এসআই ওলিউর রহমান (কোতোয়ালি থানা) ও কনস্টেবল আবদুল মাজেদ (পুলিশ কন্ট্রোল রুম)। তাদের চলতি দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে পুলিশ রেঞ্জ অফিসে ক্লোজ করে সংযুক্ত করা হয়েছে।
তাদের বিরুদ্ধে ওই অভিযোগের বিষয় তদন্ত করতেই চলতি দায়িত্ব থেকে সরিয়ে নেয়া হয় বলে পুলিশের একটি নির্ভযোগ্য সূত্র নিশ্চিত করেছে। তবে তারা পুলিশে নিয়োগ প্রার্থীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন এমন অভিযোগ নিশ্চিত করে বলা ঠিক নয় বলে সাংবাদিকদের জানিয়েছেন রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান।
তবে কেন তাদের ক্লোজড করা হল এমন প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, তারা চাকরি প্রার্থীদের নামের তালিকা সংগ্রহ করছিল, তাই তারা যেন ওই তালিকা নিয়ে কোনো নিয়োগবাণিজ্য করতে না পারে সে জন্য সতর্কতামূলকভাবে তাদের চলতি দায়িত্ব থেকে সরিয়ে নেয়া হয়েছে। তবে পুলিশের একটি সূত্র জানায় ওই তিন পুলিশ সদস্য পুলিশের গত ২৪ তারিখ নিয়োগ পরীক্ষায় প্রার্থীদের শারীরিক ফিটনেসের ভুয়া স্লিপ তৈরি করে। এরপর ঊর্ধ্বতন কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে প্রায় ২শ’ জন প্রার্থীকে লিখিত পরীক্ষায় সুযোগ করে দেয়।
পরে তাদের উত্তরপত্র বাতিল করা হয়। ওইসব চাকরি প্রার্থীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় তারা। পরে পুলিশ সুপার বিষয়টি জানতে পেরে তাদের বিরুদ্ধে ওই ব্যবস্থা গ্রহণ করেন।ad1_119887-1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*