Saturday , August 18 2018
Home / বাংলাদেশ / রংপুরে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

রংপুরে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

file (13)

শাহরিয়ার মিম,রংপুর:

মোবাইল ফোনের মাধ্যমে শতাধিক মানুষের কাজ থেকে অর্থ হাতিয়ে নেওয়া আইটি প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে রংপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার ঢাকার শাহবাগ থানায় দায়ের করা একটি মামলায় রংপুর পিবিআই ও হেডকোয়ার্টাসের একটি বিশেষ টিম নীলফামারীর জলঢাকার বিভিন্ন স্থানে যৌথ অভিযোগ চালিয়ে তাদের গ্রেফতার করে।

মামলাটি পিবিআই হেডকোয়ার্টার্স এর সাব-ইন্সপেক্টর মো. সারোয়ার জাহান তদন্ত করছেন। গ্রেফতার প্রতারকরা হলেন, জলঢাকা উপজেলার চিরুভিজা গ্রামের মজিবর রহমানের ছেলে আফিউল রহমান (২৪), দুনদুলী গ্রামের ডালিম চন্দ্র শীলের ছেলে প্রতীক চন্দ্র শীল (২৫) ও বগুড়াগালী গ্রামের মতিজার রহমানের ছেলে আব্দুল খালেক (২৫)। দেশের নামিদামি ব্যক্তিসহ সাধারণ মানুষদের বিভিন্ন ভাবে ঠকিয়ে কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে জানায় পিবিআই।

তাদের কাছ থেকে ৯টি মোবাইল সেট, বিভিন্ন অপারেটরের ৩০টি সিম কার্ড, নগদ অর্থ, বিকাশের রেজিষ্ট্রেশন ফরম, বেশকিছু ভোটার আইডিকার্ড এবং একটি বায়োমেট্রিক রেজিষ্ট্রেশন ডিভাইস ও নানা ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার, ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই শহিদুল্লাহ কাওসার বলেন, এসব প্রতারকচক্র অনেক দিন ধরে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা ও বিভিন্ন মালামাল নিয়ে যায়। তাদেরকে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো বলেন, এসব প্রতারকদের সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ চক্রটি প্রতারণার শিকার হওয়া ব্যক্তিদেরকে বিভিন্ন ভাবে হুমকি দিতো। তবে এ প্রতারকদের বিরুদ্ধে শাহবাগ থানায় আবুজাফর আজাদ,সামছুল হুদা ভুইয়া নামে দুই ব্যক্তি প্রতারনার মামলা দায়ের করেন। গ্রেফতাকৃতদের ঢাকায় পাঠানো হবে বলে জানান পিবিআই অতিরিক্ত পুলিশ সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*