Sunday , August 19 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / ‘রংপুরে হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগ পরিকল্পিত’

‘রংপুরে হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগ পরিকল্পিত’

 স্টাফ রিপোর্টার:
রংপুরের সদর উপজেলার সলেয়াশাহ ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িতে তাণ্ডবের ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ গঠিত তদন্ত কমিটি বলেছেন, এ ঘটনা পরিকল্পিত।

বুধবার চার সদস্যের তদন্ত কমিটি তিন দিনের তদন্ত শেষে ঢাকায় ফিরে গেছেন। যাওয়ার আগে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তদন্ত কমিটির প্রধান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্তি সচিব মোসাম্মদ নাসিমা বেগম।

তিনি সাংবাদিকদের বলেন, ‘‘পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে।’’

এই ঘটনা উগ্রপন্থি গোষ্ঠীর কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘এটা তদন্তের বিষয়। এই বিষয়ে কিছু বলা যাচ্ছে না। তবে ঘটনার সঙ্গে রাজনৈতিক দলের ইন্ধন খুঁজে পাওয়া যায়নি।’’

মোসাম্মদ নাসিমা বেগম বলেন, ‘‘আমরা রংপুর জেলগেটে গিয়ে টিটু রায়ের সঙ্গে কথা বলেছি। টিটু রায় জানিয়েছেন- ফেসবুকটি তার। কিন্তু ধর্ম-অবমাননার যে পোস্টটি করা হয়েছে, সেটি তার নয়। অন্যের ফেসবুকে পোস্ট করা পোস্টটি তিনি তার ফেসবুকে অন্যের সাহায্য নিয়ে শেয়ার করে দিয়েছেন।’’

তদন্ত কমিটির প্রধান আরো বলেন, ‘‘ঘটনাটি এড়ানো যেত আইনশৃঙ্খলা বাহিনী আগে থেকে আরো তৎপর হলে।’’

এ সময় তদন্ত কমিটির অন্য সদস্যরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. এ কে এম মুনিরুল হক, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব হাবিব মো. হালিমুজ্জামান এবং মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব শাফায়াত মাহবুব চৌধুরী উপস্থিত ছিলেন।

ইসলাম ধর্ম অবমাননাকর একটি ছবি টিটু রায় তার ফেসবুক পেজে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে গত ১০ নভেম্বর ঠাকুরপাড়ার হিন্দুদের ১১টি বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*