Sunday , August 19 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুর তারাগঞ্জে হিমাগারে পচে গেছে ৭০০ বস্তা আলু

রংপুর তারাগঞ্জে হিমাগারে পচে গেছে ৭০০ বস্তা আলু

সুমন আহমেদ, তারাগঞ্জ(রংপুর)প্রতিনিধি :

রংপুরের তারাগঞ্জ উপজেলার কৃষকের সংরক্ষিত ৭০০ বস্তা আলু পচে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। কর্তৃপক্ষের অবহেলার জন্যই এমন টি ঘটেছে বলে ভুক্তভোগী কৃষকরা অভিযোগ করেছে।
হিমাগার কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, এক লাখ ১০ হাজার বস্তা আলু ধারণক্ষমতাসম্পন্ন সিনহা হিমাগারে চলতি মৌসুমে এক লাখ ৭ হাজার বস্তা আলু সংরক্ষণ করা হয়।

কিশোরগঞ্জ উপজেলার কৃষক আব্দুল আজিজ অভিযোগ করে বলেন, ‘ওই হিমাগারে আমার রাখা ১০৯ বস্তা আলুর মধ্যে ৫০ আলু পচে গেছে। এ বিষয়ে তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিলুফা সুলতানা ও কৃষি অফিসার রেজাউল করিমকে লিখিত অভিযোগ করেছি।’
রুহুল আমিনসহ একাধিক অভিযোগকারী অভিযোগ করে বলেন, ‘আলু সংরক্ষণের জন্য হিমাগারে নির্দিষ্ট মানের তাপমাত্রা না রাখা ও খরচ বাঁচানোর জন্য ঈদের সময় বিদ্যুতের সুইচ বন্ধ করে দেওয়াসহ হিমাগার কর্তৃপক্ষের নানা অবহেলার কারণে আলু নষ্ট হয়েছে। বুধবার দুপুরে সিনহা কোল্ড স্টোরেজ নামের ওই হিমাগারে গিয়ে দেখা গেছে, হিমাগারের সামনের মাটিতে প্রচুর পরিমাণে পচা আলু ফেলে রাখা হয়েছে। বালু দিয়ে পচা আলু ঢেকে দেওয়া হচ্ছে। উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম বলেন, কৃষকেরা আমাকে লিখিত অভিযোগ করেছে। বিষয়টি তদন্ত প্রক্রিয়াধীন। সিনহা হিমাগার ব্যবস্থাপক দুলাল হোসেন বলেন, আমাদের ব্যবস্থাপনা কোনো ত্রুটি ছিল না। কৃষকেরা নষ্ট আলু রাখায় এমনটা ঘটেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*