Tuesday , September 25 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের মানববন্ধন

রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার: মায়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা জনগোষ্ঠির উপর বিশ্বের ইতিহাসে স্বরনকালের ন্যাক্কারজনক গণহত্যা চালাচ্ছে মায়ানমার সেনাবাহিনী। যা বিশ্ব বিবেককে স্তম্ভিত করে দিয়েছে। গণহত্যা ও নির্যাতন বন্ধে বিশ্ব নেতাদের প্রবল চাপের পরও মায়ানমার সেনাবাহিনী তাদের বর্বরতা অব্যাহত রেখেছে। জীবন বাঁচাতে প্রায় ৫ লাখের বেশি অসহায় রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। অবিলম্বে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে সম্মানের সাথে মায়ানমারে ফেরত নিতে হবে।
বুধবার সকালে রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরো বলেন, একটি জাতিকে নির্মূল করার জন্য মায়ানমার সেনাবাহিনী এ অমানবিক অত্যাচার, খুন ও নির্যাতন চালাচ্ছে। রোহিঙ্গারা সে দেশের নাগরিক হওয়ার পরও তাদেরকে নাগরিকত্ব দেয়া হয়নি।
রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আফতাবুজ্জামান হিরুর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক রেজাউল করিম জীবনের সঞ্চালনে এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফি, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ বাবু, রংপুর জেলা জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সিনিয়র সাংবাদিক আফতাব আহমেদ, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, বিশিষ্ট লেখক ও সংগঠক রেজাউল করিম মুকুল, বাসদ মার্কসবাদী রংপুর জেলার সদস্য পলাশ কান্তি নাগ প্রমুখ। মানববন্ধনে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু সাংবাদিক ও কবি মাহবুবুল ইসলাম, সাংবাদিক লিয়াকত আলী বাদল, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেব, সাংবাদিক রফিক সরকার, সাংবাদিক সাজ্জাদ হোসেন বাপ্পি, আবেদুল হাফিজ, ইকবাল হোসেন, দৈনিক নয়াদিগন্ত রংপুর প্রতিনিধি সরকার মাজহার মান্নান, আরটিভির প্রতিনিধি জাহাঙ্গীর আলম বাদল, চ্যানেল নাইনের প্রতিনিধি রফিকুল ইসলাম রফিক, চ্যানেল টুয়েন্টিফোর প্রতিনিধি জুয়েল আহমেদ ও নিশাত ইসলাম, হাফেজ আমজাদ হোসেন প্রধান, সত্যের বন্ধন পত্রিকার সম্পাদক আহসান হাবীব রবু, রংপুর ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি গোলজার রহমান আদর, সাধারণ সম্পাদক শাহিদুর রহমান শাহিদ, যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম তারেক, কোষাধ্যক্ষ নিরঞ্জন চক্রবর্তি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মুকুল মিয়া, প্রচার সম্পাদক ফুলন চক্রবর্তি, কার্যকরী সদস্য এস এম লিটন, আলী হায়দার রনি, রনজিত দাস, সদস্য ফরহাদ হোসেন ফুয়াদ, মোহসিন আলী, সুমন মিয়া, রিতা সিদ্দিকীসহ রংপুরের কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স সাংবাদিক, সুশীল সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*