Sunday , July 22 2018
Home / বাংলাদেশ / রংপুর বিভাগ / রংপুর মটর শ্রমিক ইউনিয়নের ২২ জনকে বহিস্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রংপুর মটর শ্রমিক ইউনিয়নের ২২ জনকে বহিস্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মহানগর প্রতিনিধি: রংপুর মটর শ্রমিক ইউনিয়নের ২২ জনকে বহিস্কারের প্রতিবাদে গতকাল স্থানীয় একটি হোটেরে সংবাদ সম্মেলন হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন  সাবেক সহ- সভাপতি শ্রী অনিল চন্দ্র রায়।
তিনি লিখিত বক্তব্যে বলেন, আমরা রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন, রেজিঃ নং রাজ-১১৬৩ এর সাবেক নেতা ও সাধারণ সদস্যগণের পক্ষে এখানে সমবেত হয়েছি, মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এর স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহার করে বহু প্রবীণ নেতাকে চাকুরীচ্যুত ও অন্যায়ভাবে বহিস্কার এবং তাদেরসহ প্রকৃত মটর শ্রমিকদের বিরাট অংশকে অপকৌশল করে সংগঠনের পরিচয়পত্র দেয়া হচ্ছে না।  এছাড়াও শ্রমিকের পরিবর্তে হাজার হাজার ভুয়া সদস্যকে পরিচয়পত্র দেয়া হয়েছে। এদের মধ্যে যারা আগামী নির্বাচনে সম্ভাব্য প্রার্থী এবং ভোটে জেতার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে তাদের ২২ জনের বিরুদ্ধে সম্প্রতি চাঁদা না দেওয়ার অভিযোগ এনে বহিস্কার ও পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। অথচ বহিস্কারের প্রথম শর্ত আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া। তা করা হয় নাই। এভাবে ক্ষমতার অপব্যবহার এবং গঠনতন্ত্রের বিকৃত ব্যাখ্যা ও ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার অসৎ উদ্দেশ্যে এই ২২ জন শ্রমিক প্রতিনিধিসহ প্রায় ২৫০০ হাজার প্রকৃত শ্রমিকের মৌলিক মানবাধিকার লংঘন করা হয়েছে। অন্যদিকে হাজার হাজার ভুয়া সদস্য (যারা মটর শ্রমিক নয়) কে ইউনিয়নের পরিচয়পত্র দিয়ে নীল নকশার নির্বাচন অনুষ্ঠান করার এবং হুমকি, ভয়ভীতি প্রদর্শন ও সন্ত্রাস সৃষ্টি করে হাজার হাজার শ্রমিককে দাবিয়ে রাখার অপতৎপরতায় লিপ্ত হয়েছে। যা কোন বিচারেই গ্রহণযোগ্য নয়।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, অবিলম্বে অবৈধ সিদ্ধান্ত প্রত্যাহারসহ পরিচয়পত্র না দেওয়া সকল শ্রমিকদেরকে পরিচয়পত্র প্রদান করতে হবে। হাজার হাজার ভুয়া সদস্য চিহ্নিত করার লক্ষে সম্ভাব্য প্রার্থীদের নিয়ে একটি বাছাই কমিটি গঠন করতে হবে এবং. বাছাই কমিটির সুপারশিকৃত সকল ভুয়া সদস্যদের পরিচয়পত্র বাতিল করতে হবে। আগামী ৭ দিনের মধ্যে এ বিষয়ে যথাযথ উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণ করা  না হলে আইনী ব্যবস্থা ও নিয়মতান্ত্রিক আন্দোলনে যাওয়া হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*