Thursday , September 20 2018
Home / জাতীয় / রংপুর মেট্রোপলিটন পুলিশ ও মহিপুর দ্বিতীয় তিস্তা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রংপুর মেট্রোপলিটন পুলিশ ও মহিপুর দ্বিতীয় তিস্তা সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মিজানুর রহমান লুলু ও শাহরিয়ার মিম:
মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনার উদ্বোধনের মধ্য দিয়ে আজ ১৬ সেপ্টেম্বর সকাল ১০টায় রংপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হয়।

গত ফেব্রুয়ারি মাসে জাতীয় সংসদে রংপুর মহানগরী পুলিশ বিল-২০১৮ পাস হয়। রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) বর্তমান আয়তন ৫১৭ দশমিক ৩ বর্গ কিলোমিটার।

রংপুর সদর, মিঠাপুকুর, বদরগঞ্জ, কাউনিয়া ও পীরগাছার কিছু অংশ আরপিএমপি এলাকায় নেয়া হয়েছে।

প্রথমে ১১৫০ জন জনবল নিয়ে কাজ শুরু । রংপুর মেট্রোপলিটন এলাকার থানাগুলো হচ্ছে- কোতোয়ালি, পরশুরাম, তাজহাট, মাহিগঞ্জ, হারাগাছ ও হাজীরহাট। রংপুর বিভাগীয় কমিশনার অফিসের তৃতীয় তলায় আরপিএমপির অফিসের কার্যালয় স্থায়ীভাবে স্থানান্তর করা হবে।

আরপিএমপির প্রথম কমিশনার হিসেবে মোহা. আবদুল আলীম মাহমুদ যোগ দিয়েছেন। তিনি জানান, উদ্বোধনের পর থেকে ২৩৯ দশমিক ৭২ বর্গ কিলোমিটার আয়তনে গঠিত রংপুর মেট্রোপলিটন পুলিশের জনবল নতুন ৬টি থানার মানুষকে আইনি সেবা দিতে পারবে।

এদিকে আজ দুপুর ১২টায়
রংপুরের গঙ্গাচড়ায় লক্ষিটারি ইউনিয়নে তিস্তা নদীর ওপর মহিপুর-কাকিনা রুটে নির্মাণ করা হয় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু- যা পরবর্তীতে নামকরণ করা হয় ‘গঙ্গাচড়া শেখ হাসিনা সেতু’ নামে। ৮৫০ মিটার দীর্ঘ এ সেতু আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্ধোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*